চিরনিদ্রায় সমাহিত অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম

প্রকাশিত: ০২:১৯, ২৮ সেপ্টেম্বর ২০২০

আপডেট: ০৬:৪৪, ২৮ সেপ্টেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক: সহকর্মী ও শুভানুধ্যায়ীদের শেষ শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত হয়ে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত হলেন রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা মাহবুবে আলম। আজ (সোমবার) সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে তাঁর জানাজায় প্রধান বিচারপতি, সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিগণ, আইনজীবী ও বিশিষ্টজনেরা অংশ নেন। জানাজার পর রাষ্ট্রের সবচেদীর্ঘমেয়াদী এই প্রধান আইন কর্মকর্তার কফিনে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

দীর্ঘদিনের কর্মস্থল সুপ্রিম কোর্ট প্রাঙ্গনে এলেন রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা মাহবুবে আলম। তবে এবার এলেন নিথর দেহে কফিনবন্দি হয়ে। আদালত প্রাঙ্গনেই অনুষ্ঠিত হয় অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের নামাজে জানাজা।

এতে অংশ নেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতিগণ, মন্ত্রিপরিষদের সদস্য সংসদ সদস্য, ঢাকা দক্ষিণ সিটির মেয়র, পুলিশ প্রধান, আইনজীবী সমিতির নেতারাসহ বিশিষ্টজনরা। এ সময় মাহবুবে আলমের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া চান তার ছেলে।

রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা মাহবুবে আলমের মৃত্যুতে আইন অঙ্গনে অপূরণীয় ক্ষতি হয়েছে বলে মন্তব্য করেন তার দীর্ঘদিনের সহকর্মী ও মন্ত্রিপরিষদের সদস্যরা।

নামাজে জানাজা শেষে মাহবুবে আলমের কফিনে রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়া শ্রদ্ধা জানান প্রধান বিচারপতি, আইনজীবী সমিতির নেতৃবৃন্দসহ সমাজের বিশিষ্টজনেরা। অ্যাটর্নি জেনারেলের মৃত্যুতে সুপ্রিম কোর্টের বিচার কার্যক্রম আজ (সোমবার) বন্ধ থাকে।

এর আগে সকালে মাহবুবে আলমের মরদেহ নেয়া হয় তার মিন্টো রোডের সরকারি বাসভবনে। পরিবারের সদস্যরা তাকে শেষবারের মত দেখেন। মন্ত্রিপরিষদের কয়েকজন সদস্যও সেখানে ছুটে যান এবং শোকসন্তপ্ত পরিবারকে সমবেদনা জানান।

করোনা আক্রান্ত হয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার সন্ধ্যায় মারা যান ৭১ বছর বয়সী রাষ্ট্রের সবচেয়ে দীর্ঘমেয়াদী এই প্রধান আইন কর্মকর্তা।

এই বিভাগের আরো খবর

পটুয়াখালীতে স্পিডবোট ডুবি; আরও একটি মামলা

পটুয়াখালী সংবাদদাতা: পটুয়াখালীর...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *