সিলেটে ধর্ষণের ঘটনা তদন্তে বিচারিক কমিটি গঠন

প্রকাশিত: ০৬:২২, ২৯ সেপ্টেম্বর ২০২০

আপডেট: ০৬:২৬, ২৯ সেপ্টেম্বর ২০২০

নিজস্ব সংবাদদাতা: সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে নববধূকে ধর্ষণের ঘটনা তদন্তে একটি কমিটি করে দিয়েছেন হাইকোর্ট। সিলেটের নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক, মূখ্য মহানগর হাকিম, অতিরিক্ত জেলা প্রশাসকের (সাধারণ) সমন্বয়ে গঠিত তদন্ত কমিটিকে আগামী ১৫ দিনের মধ্যে প্রাতিবেদন দিতে বলা হয়েছে।

ওই ঘটনায় বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত সংবাদ প্রতিবেদন নজরে আনার পর বিচারপতি মো. মুজিবুর রহমান মিয়া বিচারপতি মহিউদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ আজ (মঙ্গলবার) রুলসহ এই আদেশ দেয়।

ঘটনার শিকার নববধূ, মামলার বাদী, এমসি কলেজের অধ্যক্ষ, হোস্টেল সুপার, ওই ঘটনার প্রত্যক্ষদর্শী (যদি খুঁজে পাওয়া যায়) এবং কমিটি যাদের প্রয়োজন মনে করবে, তাদের জবানবন্দি নিয়ে তদন্ত প্রতিবেদন দিতে বলেছে আদালত।

কোনো রকম ব্যর্থতা ছাড়া আদালতের আদেশের অনুলিপি বুধবারের (৩০ সেপ্টেম্বর) মধ্যে তদন্ত কমিটির সদস্যদের কাছে পৌঁছাতে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রারকে নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়া সিলেটের পুলিশ কমিশনারকে এই অনুসন্ধান কমিটির যথাযথ নিরাপত্তার ব্যবস্থা করতে বলা হয়েছে। তদন্তকাজে প্রয়োজনীয় সব ধরনের সরঞ্জাম সরবরাহ করতে সিলেটের জেলা প্রশাসককে নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য গত ২৫ সেপ্টেম্বর রাতে এমসি কলেজে স্বামীর সঙ্গে বেড়াতে গিয়ে ধর্ষণের শিকার হন এক তরুণী। ছাত্রলীগের নয়জন কর্মী ওই তরুণীকে ক্যাম্পাস থেকে তুলে ছাত্রাবাসে নিয়ে ধর্ষণ করেন বলে অভিযোগ উঠেছে।

পুলিশ রাতে ওই তরুণীকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করে। ধর্ষণের শিকার তরুণীর স্বামী বাদী হয়ে গত শনিবার (২৬ সেপ্টেম্বর) শাহপরান থানায় ছাত্রলীগ কর্মী সাইফুর রহমানকে প্রধান আসামি করে নয়জনের বিরুদ্ধে মামলা করেন।

এই বিভাগের আরো খবর

ফুডপান্ডার সাড়ে ৩ কোটি টাকা ভ্যাট ফাঁকি

নিজস্ব প্রতিবেদক: প্রায় সাড়ে তিন কোটি...

বিস্তারিত
ভোলার এসপি'র দায়িত্বে স্কুলছাত্রী!

ভোলা সংবাদদাতা: একঘন্টার জন্য ভোলা...

বিস্তারিত
আজও কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় ফেরি চলাচল বন্ধ

মাদারীপুর সংবাদদাতা: নাব্যতা সংকট ও...

বিস্তারিত
সাভারে শিশু ধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: সাভারে চাঞ্চল্যকর...

বিস্তারিত
ইরফান সেলিম ও দেহরক্ষী রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: নৌবাহিনীর এক...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *