শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে রাজধানীতে বৃক্ষরোপন

প্রকাশিত: ০৬:৩৬, ২৯ সেপ্টেম্বর ২০২০

আপডেট: ০৬:৩৬, ২৯ সেপ্টেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে রাজধানীতে পরম্পরা কানন বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। আজ (মঙ্গলবার) দুপুরে ঢাকা উত্তর সিটি করপোরেশনের উত্তরা সোনারগাঁ জনপথ রোডে এর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন উপলক্ষ্যে রাস্তায় ৭৪টি গাছের চারা রোপন করা হয়।

ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, পুলিশ প্রধান বেনজীর আহম্মেদ, র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, ডিএমপি কমিশনার শফিকুল ইসলামসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, বঙ্গবন্ধু স্বাধীনতার পর দেশকে এগিয়ে নেওয়ার কাজ শুরু করেছিলেন। কিন্তু ষড়যন্ত্রের শিকার হয়ে স্বপরিবারে নিহত হন তিনি। আমরা মুক্তিযোদ্ধা। আমাদের শিরায় কি রক্ত প্রবাহিত হচ্ছে না! এই বাঙালিরা বঙ্গবন্ধুকে খুন করতে পারে এটা আমরা বিশ্বাস করতে পারিনি। তবে পৃথিবীর বুকে বঙ্গবন্ধুর আদর্শ স্বপ্ন বাস্তবায়নের জন্যই হয়তো সৃষ্টিকর্তা শেখ হাসিনাকে বাঁচিয়ে রেখেছিলেন। তিনি যখন দেশে ফেরেন, বিমানবন্দরে দাঁড়িয়ে তিনি কেঁদেছিলেন। তখন মানুষ বলছিল, শেখের বেটি আসছে, দেশ এবার ঘুরে দাঁড়াবে। সেটিই হয়েছে। দেশ আজ ঘুরে দাঁড়িয়েছে। একে একে বঙ্গবন্ধুর স্বপ্ন তিনি বাস্তবায়ন করে চলেছেন।

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেন,প্রধানমন্ত্রীর ৭৪তম জন্ম বার্ষিকে আমরা আজ ৭৪টি বৃক্ষরোপণ করবো। সবুজ ঢাকা গড়তে বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই।

তিনি আরো বলেন, শেখ হাসিনা সভাপতির দায়িত্ব নিয়ে দেশে ফেরেন, ভোট ভাতের অধিকার প্রতিষ্ঠায় সংগ্রাম শুরু করেন। আজ শেখ হাসিনা শুধু দেশের নেত্রী নয, তিনি বিশ্বনেত্রী।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, ফুটপাত দখল অবৈধ পার্কিং প্রধানমন্ত্রী পছন্দ করেন না। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানও পছন্দ করতেন না। ঢাকা শহরের আর কোনো ফুটপাত কেউ দখল করে রাখতে পারবে না।

এই বিভাগের আরো খবর

ফুডপান্ডার সাড়ে ৩ কোটি টাকা ভ্যাট ফাঁকি

নিজস্ব প্রতিবেদক: প্রায় সাড়ে তিন কোটি...

বিস্তারিত
২৬ টাকা কেজি ধান, ৩৭ টাকায় চাল কিনবে সরকার

নিজস্ব প্রতিবেদক: প্রান্তিক কৃষকের...

বিস্তারিত
ইরফান সেলিম ও দেহরক্ষী রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: নৌবাহিনীর এক...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *