প্রথম প্রেসিডেন্সিয়াল ডিবেটে নাস্তানাবুদ ট্রাম্প

প্রকাশিত: ০৯:৫৪, ৩০ সেপ্টেম্বর ২০২০

আপডেট: ০৯:৫৪, ৩০ সেপ্টেম্বর ২০২০

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে টেলিভিশনে প্রথম বিতর্কে মুখোমুখি হয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। ওহাইয়ো’র ক্লিভল্যান্ডে এই বিতর্কে আয়কর ফাঁকি, সুপ্রিম কোর্টে নতুন বিচারপতি নিয়োগ, ওবামা কেয়ার স্বাস্থ্য বিল বাতিল, করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলা, অর্থনীতি ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে পাল্টাপাল্টি যুক্তি তুলে ধরেন দুই প্রার্থী। এদিকে, বিতর্ক অনুষ্ঠানে যোগ দেয়ার আগে আয়কর পরিশোধের তথ্য প্রকাশ করেছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন ও তার রানিং মেট কমলা হ্যারিস।

যুক্তরাষ্ট্রের ওহাইয়ো অঙ্গরাজ্যের ক্লিভল্যান্ডে অনুষ্ঠিত হলো মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে প্রথম টিভি বিতর্ক। স্থানীয় সময় রাত ৯টায় ফক্স নিউজের সংবাদকর্মী ক্রিস ওয়ালেসের সঞ্চালনায় এই বিতর্কে সুপ্রিম কোর্টে নতুন বিচারপতি নিয়োগ, ওবামা কেয়ার স্বাস্থ্য বিল বাতিল, করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলা, অর্থনৈতিক অবস্থা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে পাল্টাপাল্টি যুক্তি তুলে ধরেন দুই প্রার্থী। 

এসময় ট্রাম্পের আয়কর ফাঁকি, করোনা পরিস্থিতি মোকাবেলায় ব্যর্থতা, বেকারত্ব ও অর্থনীতির ভঙ্গুর দশা, চীনের সাথে সম্পর্কে টানাপোড়েন বিষয় তুলে ধরেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। তবে এসব ইস্যুতে যুক্তি খন্ডন করতে গিয়ে বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয় প্রেসিডেন্ট ট্রাম্পকে। অনেক প্রশ্নের কোন সদউত্তর দিতে পারেননি তিনি।

আগামী ১৫ অক্টোবর ফ্লোরিডার মায়ামি ও ২২ অক্টোবর টেনেসির ন্যাশভিলে ট্রাম্প-বাইডেনের মধ্যে বাকি দুইটি প্রেসিডেনশিয়াল ডিবেট অনুষ্ঠিত হবে। এছাড়া, আগামী ৭ অক্টোবর অনুষ্ঠিত হবে একমাত্র ভাইস প্রেসিডেনশিয়াল ডিবেট। অন্যদিকে, বিতর্ক অনুষ্ঠানে যোগ দেয়ার আগে আয়কর পরিশোধের তথ্য প্রকাশ করেছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন ও তার রানিং মেট কমলা হ্যারিস।


 

এই বিভাগের আরো খবর

ফ্লোরিডায় চলছে আগাম ভোট গ্রহণ

আন্তর্জাতিক ডেস্ক: আগামী ৩ নভেম্বর...

বিস্তারিত
ইসরাইল-বাহরাইনের কূটনৈতিক সম্পর্ক স্থাপন

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের...

বিস্তারিত
সাত মাস পর মসজিদুল হারামে নামাজের অনুমতি

আন্তর্জাতিক ডেস্ক: করোনার কারণে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *