২৪ ঘণ্টায় মৃত্যু আরো ৩২, শনাক্ত ১৪৩৬

প্রকাশিত: ০৩:১২, ৩০ সেপ্টেম্বর ২০২০

আপডেট: ০৩:৪৭, ৩০ সেপ্টেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে অতিমারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ২৫১ জনে। আর গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হয়েছে ১ হাজার ৪৩৬ জন। ফলে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৩ লাখ ৬৩ হাজার ৪৭৯ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে সুস্থ হয়েছে ১ হাজার ৭৮৯  জন। এ নিয়ে করোনা থেকে দেশে মোট সুস্থ হলো ২ লাখ ৭৫ হাজার ৪৮৭ জন।

আজ (বুধবার) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাভাইরাস বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১০৮টি পরীক্ষাগারে ১৩ হাজার ১৫৫টি নমুনা সংগ্রহ ও ১৩ হাজার ৪০৪টি নমুনা পরীক্ষা করা হয়। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৪৭ হাজার ৬৫৫টি। নমুনা পরীক্ষা বিবেচনায় ২৪ ঘন্টায় করোনা শনাক্তের হার ১১ দশমিক ৫৬ শতাংশ এবং এ পর্যন্ত করোনা শনাক্তের হার ১৮ দশমিক ৭২ শতাংশ। অন্যদিকে, শনাক্ত রোগী বিবেচনায় মৃত্যু হার ১ দশমিক ৪৪ শতাংশ এবং সুস্থতার হার ৭৫ দশমিক ৬০ শতাংশ বলেও জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ২৪ জন এবং নারী আটজন। তাদের মধ্যে হাসপাতালে ৩১ জন এবং বা‌ড়ি‌তে একজনের মৃত্যু হয়েছে।

এদের মধ্যে ত্রি‌শোর্ধ্ব দুইজন, চল্লিশোর্ধ্ব তিনজন, পঞ্চাশোর্ধ্ব তিনজন এবং ষাটোর্ধ্ব ছিলেন ২৪ জন। ঢাকা বিভাগের ছিলেন ২৪ জন, চট্টগ্রামের দুইজন, রাজশাহীর চারজন, সি‌লেটের‌ একজন এবং ময়মন‌সিং‌হ বিভাগের ছিলেন একজন।

এ পর্যন্ত করোনায় মোট মৃতের মধ্যে পুরুষ ৪ হাজার ৬৩ জন ও নারী এক হাজার ১৮৮ জন।

এই বিভাগের আরো খবর

দশ টাকায় পূজোর পোশাক!

বিউটি সমাদ্দার: দশ টাকায় পূজোর পোশাক!...

বিস্তারিত
শ্রমিক ধর্মঘটে নৌপথে পণ্য পরিবহন বন্ধ

নিজস্ব প্রতিবেদক: খাদ্য ভাতাসহ ১১দফা...

বিস্তারিত
প্রাথমিকে ৩২ হাজার শিক্ষক নিয়োগ হবে

নিজস্ব প্রতিবেদক: সরকারি প্রাথমিক...

বিস্তারিত
বিএনপি জনগণের ভাষা বোঝে না: কাদের

নিজস্ব সংবাদদাতা: জনগণের ভাষা বুঝতে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *