খুন হওয়ার ৬ বছর পর ‘জীবিত’ হাজির আদালতে

প্রকাশিত: ১০:০২, ৩০ সেপ্টেম্বর ২০২০

আপডেট: ১০:০২, ৩০ সেপ্টেম্বর ২০২০

নারায়ণগঞ্জ সংবাদদাতা: আবারও জিসা মনি কাণ্ডের পুনরাবৃত্তি ঘটেছে নারায়ণগঞ্জে। ছেলে নিখোঁজ হওয়ার পরঅপহরণ, খুন গুমের অভিযোগএনে করা হয়েছিল মামলা।চাকুস স্বাক্ষী’  জবানবন্দী দিয়েছে আদালতে। আসামীর কেউ দেড় বছর, কেউ আবার দেড় মাস হাজতবাস করেছেন। ঘটনার বছরের মাথায় আদালতে হাজির হলেন খোদমৃত ব্যক্তি!’

আজ বুধবার (৩০ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আফতাবুজ্জামান এর আদালতে মামুনকে হাজির করা হয়। পরে আদালত একজন আইনজীবীর জিম্মায় মামুনকে ছেড়ে দেয়া হয়।

নিয়ে আজ আদালতপাড়া ছিল সরগরম। অনেকে জিসা মনি কাণ্ডের সাথে ঘটনাটি তুলনা করে আলোচনা আর সমালোচনা করেছেন।

যেভাবে মামলাটি হলো

২০১৪ সালের ১০ মে চাঁদপুরের মতলব নিজ বাড়ি থেকে বেড়িয়ে নিখোঁজ হন মামুন। তখন কোনো ডায়রী কিংবা অভিযোগ করা হয়নি। এরপর ছেলেকে না পেয়ে ঘটনার বছর পর ২০১৬ সালের মেঅপহরণ করে খুনের উদ্দেশ্যে গুম করা হয়েছে বলে দাবি করে খুনের অভিযোগে ফতুল্লা থানায় মামলা করে বাবা আবুল কালাম। আসামী করা হয় মামুনের কথিত প্রেমিকা তসলিমা, তার বাবা রকমত আলী, ভাই রফিক, খালাতো ভাই সাগর সাত্তার মোল্লাকে।

মামলার পরে সকল আসামীকে গ্রেফতার করে পুলিশ। পরে মাকসুদা বেগম নামের এক নারী চাক্ষুস সাক্ষী হিসেবে দেয়াঅপহরণ করে খুন করার উদ্দেশ্যে গুমের বর্ণনা ১৬১ ধারায় জবানবন্দী রেকর্ড করা হয়। পরে আসামী কথিত প্রেমিকা তসলিমা তার ভাই রফিক দেড় বছর কারাবাস করেছেন। আর আসামী রকমত আলী, সাগর সাত্তার ছিলেন দেড় থেকে তিন মাস। সম্প্রতি জানা গেছে বছর আগেমৃতসেই মামুন জীবিত আছে। পরে বাদি পক্ষের আইনজীবীরা সেই মামুনকে আদালতে হাজির করেছেন।

মৃত ছেলে জীবিত হয়ে আদালতে

মিথ্যা মামলায় কারাগারে থাকা আসামিদের আইনজীবী এড. এমদাদ হোসেন সোহেল শুনানি শেষে সাংবাদিকদের বলেন, নিরিহ, নিরপরাধ মানুষ গুলো আজ যে জেল খেটেছে। আমরা তার বিচার চাই। রাষ্ট্রের কাছে ক্ষতিপূরণ চাই। পাশাপাশি বাদি কেন মিথ্যা মামলা করলো, তার জন্য দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছেন তারা।

এই বিভাগের আরো খবর

নিক্সন চৌধুরীর জামিন চেম্বার আদালতেও বহাল

নিজস্ব প্রতিবেদক: নির্বাচন কমিশনের...

বিস্তারিত
নোয়াখালীতে মা-কে হত্যার রহস্য উদঘাটন

নোয়াখালী সংবাদদাতা: নোয়াখালীর...

বিস্তারিত
পূজায় নাশকতার কোন আশংকা নেই: র‌্যাব ডিজি

নিজস্ব প্রতিবেদক: দুর্গাপূজাকে...

বিস্তারিত
জাল ভিসা তৈরি চক্রের মূলহোতা মিরপুরে আটক

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মিরপুর...

বিস্তারিত
কায়সারের মৃত্যু পরোয়ানা পৌঁছেছে কারাগারে

নিজস্ব প্রতিবেদক: একাত্তরের মানবতা...

বিস্তারিত
লাইফ সাপোর্টে ব্যারিস্টার রফিক-উল হক

নিজস্ব সংবাদদতাতা: সুপ্রিম কোর্টের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *