২৪ ঘণ্টায় মৃত্যু আরও ২১, শনাক্ত ১৫০৮

প্রকাশিত: ০৪:০১, ০১ অক্টোবর ২০২০

আপডেট: ১০:০৬, ০১ অক্টোবর ২০২০

নিজস্ব প্রতিবেদকবাংলাদেশে অতিমারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ২১ জনের মৃত্যু হয়েছে। নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে হাজার ২৭২ জনে। আর গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হয়েছে হাজার ৫০৮ জন। ফলে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো লাখ ৬৪ হাজার ৯৮৭ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে সুস্থ হয়েছে হাজার ৫৯১  জন। নিয়ে করোনা থেকে দেশে মোট সুস্থ হলো লাখ ৭৭ হাজার ৭৮ জন।

আজ (বৃহস্পতিবার) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাভাইরাস বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১০৮ পরীক্ষাগারে ১১ হাজার ৪১০টি নমুনা সংগ্রহ করা হয়। একই সময়ে আগেরসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৪২০টি। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৩ দশমিক ২০ শতাংশ এবং এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৮ দশমিক ৬৩ শতাংশ। রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৭৫ দশমিক ৯১ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২১ জনের মধ্যে হাসপাতালে মারা গেছে ১৮ জন ও বাড়িতে মারা গেছে তিন জন। এদের মধ্যে পুরুষ ১৬ জন ও নারী পাঁচজন। এ পর্যন্ত করোনায় মোট মৃতের মধ্যে পুরুষ চার হাজার ৭৯ (৭৭ দশমিক ৩৮শতাংশ) ও নারী এক হাজার ১৯৩ জন (২২ দশমিক ৬২ শতাংশ)।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ২১ জনের মধ্যে চল্লিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব ছয়জন এবং ষাটোর্ধ্ব ১৪ জন।

বিভাগ অনুযায়ী মৃত ২১ জনের মধ্যে ঢাকা বিভাগে ১১, চট্টগ্রামে তিন, রাজশাহীতে পাঁচ এবং রংপুর বিভাগে দুইজন রয়েছেন।

এই বিভাগের আরো খবর

চীনের ঋণের ফাঁদে বাংলাদেশ; আশঙ্কা সিপিডি’র

নিজস্ব প্রতিবেদক: চীনের ঋণের ফাঁদে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *