ঢাকা, রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬

2019-04-20

, ১৪ শাবান ১৪৪০

জঙ্গি মাহফুজ ৭ দিনের রিমান্ডে

প্রকাশিত: ০৩:৪৭ , ০৯ জুলাই ২০১৭ আপডেট: ০৩:৪৭ , ০৯ জুলাই ২০১৭

নিজস্ব প্রতিবেদক: গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার অন্যতম পরিকল্পনাকারী সোহেল মাহফুজের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার দুপুরে ঢাকা মহানগর হাকিম এ এইচ এম ত্বোহার তার রিমান্ড মঞ্জুর করেন। এর আগে গুলশান হামলা মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক হুমায়ুন কবির সুষ্ঠু তদন্তের জন্য মাহফুজকে ১০ দিনের রিমান্ডে নেয়ার আবেদন করেন। শুনানি শেষে আদালত তার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

শুক্রবার রাতে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পুষ্কুনি এলাকা থেকে সোহেল মাহফুজকে গ্রেপ্তার করে পুলিশ।সে সময় সোহেলের তিন সহযোগীকেও গ্রেপ্তার করা হয়।  সোহেল মাহফুজ নব্য জেএমবির অন্যতম শীর্ষ নেতা বলে পুলিশ জানিয়েছে। হলি আর্টিজান হামলার গ্রেনেডও সরবরাহ করেছিল সে।

উল্লেখ্য, গত বছরের ১ জুলাই রাতে হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলা চালায় জঙ্গিরা। হামলায় দেশি-বিদেশি ২০ জনসহ দুই পুলিশ কর্মকর্তা নিহত হন। নিহতদের মধ্যে নয়জন ইতালির, সাতজন জাপানি ও একজন ভারতের নাগরিক। বাকি তিনজন বাংলাদেশি।

নিহত দুই পুলিশ কর্মকর্তা হলেন- ডিএমপির গোয়েন্দা বিভাগের (ডিবি) সহকারী কমিশনার রবিউল ইসলাম ও বনানী থানার ওসি সালাহউদ্দিন। ওই রাতেই ইসলামিক স্টেট (আইএস) হামলার দায় স্বীকার করে।

পরদিন সকালে সেনা কমান্ডোদের পরিচালিত অপারেশন ‘থান্ডারবোল্টে’ রোহান ইবনে ইমতিয়াজ, নিবরাস ইসলাম, মীর সাবিহ মোবাশ্বের, শফিকুল ইসলাম উজ্জ্বল ও খায়রুল ইসলাম পায়েল নামে পাঁচ জঙ্গি নিহত হন।

ওই ঘটনার পর গুলশান থানা পুলিশ মামলা দায়ের করে। মামলাটি তদন্তের দায়িত্ব পরবর্তীতে ডিএমপির কাউন্টার টেররিজম ইউনিটের কাছে হস্তান্তর করা হয়।

এই বিভাগের আরো খবর

তারেকের ব্যাংক অ্যাকাউন্ট জব্দের আদেশ যাবে পররাষ্ট্র মন্ত্রণালয়ে

নিজস্ব প্রতিবেদক: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তাঁর স্ত্রী জোবাইদা রহমানের নামে ইংল্যান্ডে থাকা তিনটি ব্যাংক অ্যাকাউন্ট...

বৈশাখী টেলিভিশনের শেয়ার হস্তান্তর সংক্রান্ত মামলায় বুলু’র রিভিউ খারিজ

নিজস্ব প্রতিবেদক : বৈশাখী টেলিভিশনের মালিকানা দাবি করে এমএনএইচ বুলুর করা রিভিউ আবেদন খারিজ করে দিয়েছে আপিল বিভাগ। প্রধান বিচারপতি সৈয়দ...

কয়েকদফা সভা করে নুসরাত হত্যার পরিকল্পনা চূড়ান্ত হয়: আদালতে শরীফের জবানবন্দি

ফেনী প্রতিনিধি: ফেনীর সোনাগাজীতে আগুনে পুড়িয়ে মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে হত্যার ঘটনায় সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে...

নুসরাত হত্যা মামলায় জড়িত মনির পাঁচদিনের রিমাণ্ড

নিজস্ব প্রতিবেদক: ফেনীতে মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় সরাসরি জড়িত কামরুন নাহার মনিকে ৫দিনের রিমান্ডে পাঠিয়েছে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is