রিফাত হত্যা: মিন্নিসহ ৬ জনের ডেথ রেফারেন্স হাইকোর্টে

প্রকাশিত: ১২:০৮, ০৪ অক্টোবর ২০২০

আপডেট: ১২:০৮, ০৪ অক্টোবর ২০২০

নিজস্ব সংবাদদাতা: বহুল আলোচিত বরগুনায় রিফাত শরীফ হত্যা মামলায় আয়েশা সিদ্দিকা মিন্নিসহ ছয়জনের ডেথ রেফারেন্স হাইকোর্টে পৌঁছেছে।

বরগুনা আদালতের জারিকারক জাহাঙ্গীর আলম পিকু নথি নিয়ে হাইকোর্টে আসেন। আজ (রোববার) সকাল পৌনে ১১টায় তিনি নথি নিয়ে হাইকোর্টে এসে পৌঁছান।

বরগুনার রিফাত শরীফ হত্যা মামলায় ৩০ সেপ্টেম্বর তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিসহ ছয়জনের মৃত্যুদন্ডের আদেশ দেন আদালত। রায়ে প্রাপ্ত বয়স্ক ১০ জনের মধ্যে ছয়জনের মৃত্যুদন্ড ও চারজন খালাস পেয়েছেন।

মৃত্যুদন্ড প্রাপ্তরা হলেন- রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি, রাকিবুল হাসান ওরফে রিফাত ফরাজী (২৩), আল কাইয়ুম ওরফে রাব্বি আকন (২১), মোহাইমিনুল ইসলাম সিফাত (১৯), রেজোয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয় (২২), হাসান বন্ড (১৯)। এছাড়া মুসা বন্ড (২২), রাফিউল ইসলাম রাব্বি (২০), সাগর (১৯) ও কামরুল হাসান সায়মুনকে (২১) খালাস দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে নয়ন বন্ডের নেতৃত্বে সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে রিফাত শরীফকে। তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি হামলাকারীদের সঙ্গে লড়াই করেও তাদের দমাতে পারেননি। গুরুতর আহত রিফাতকে ওইদিন বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকেলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।


 

এই বিভাগের আরো খবর

প্রণোদনার অর্থ ছাড়ে ব্যাংকগুলোর ধীরগতি

নিজস্ব প্রতিবেদক: গত ৮ মাসে সরকারি...

বিস্তারিত
বাংলাদেশের প্রশংসা স্পেনের

নিজস্ব প্রতিবেদক: করোনাকালেও...

বিস্তারিত
৫০ হাজার টন চাল আমদানি করবে সরকার

নিজস্ব প্রতিবেদক: চালের বাজার...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *