ঢাকা, রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬

2019-04-20

, ১৪ শাবান ১৪৪০

চিকনগুনিয়া প্রতিরোধে সর্বাত্মক উদ্যোগ নিতে হবে: মেনন

প্রকাশিত: ০৭:২৪ , ০৯ জুলাই ২০১৭ আপডেট: ০৭:২৪ , ০৯ জুলাই ২০১৭

নিজস্ব প্রতিবেদক: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন চিকনগুনিয়া রোগ প্রতিরোধে সর্বাত্মক উদ্যোগ গ্রহণের আহ্বান জানিয়ে বলেছেন, সরকার বা সিটি কর্পোরেশনের উপর নির্ভর না করে, জনগণকে সচেতন করে পরিচ্ছন্নতা অভিযান জোরদারের মাধ্যমে চিকনগুনিয়া ও ডেঙ্গু প্রতিরোধ করতে হবে।

তিনি আজ রোববার সকালে রাজধানীর সেগুন বাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)'র সামনে যুব মৈত্রী আয়োজিত ঢাকা শহরসহ দেশব্যাপী চিকনগুনিয়ার প্রাদুর্ভাব প্রতিরোধে সচেতনতামূলক কর্মসূচির উদ্বোধনকালে এ আহ্বান জানন।

মেনন বলেন, “চিকনগুনিয়া এ অঞ্চলের মানুষের কাছে অপরিচিত একটি রোগ। এ রোগে আক্রান্ত হলে শরীরের সঞ্জীবনীশক্তি নিঃশেষ হয়ে যায়। শরীরেও তীব্র ব্যথা-বেদনা সৃষ্টির মাধ্যমে ব্যক্তিকে তার জগৎ থেকে বিচ্ছিন্ন করে দেয়। এ রোগ থেকে উপশম দীর্ঘসময়ের ব্যাপার। তাই এ রোগের প্রতিরোধে সর্বাত্মক উদ্যোগ নিতে হবে।”

সংগঠনের সভাপতি সাব্বাহ আলী খান কলিন্স-এর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র ফরিদ উদ্দিন আহমেদ রতন, যুব মৈত্রীর সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তপন, সহ-সভাপতি তৌহিদুর রহমান প্রমুখ নেতৃবৃন্দ।

উদ্বোধনের পর ২০ নং ওয়ার্ডের প্রধান প্রধান সড়ক ও অঞ্চলে চিকনগুনিয়া-ডেঙ্গুবাহী মশা নাশক ওষুধ ছিটানো হয়। পর্যায়ক্রমে রাজধানীর বিভিন্ন ওয়ার্ড ও এলাকায় এ কর্মসূচি পালিত হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এই বিভাগের আরো খবর

রাজধানীতে তুমুল ঝড় ও বৃষ্টি, জলাবদ্ধতা, বজ্রপাতে সারাদেশে ৫জনের মৃত্যু

ডেস্ক প্রতিবেদন: রাজধানীতে ঝড়ের তাণ্ডব দেখল রাজধানীবাসী। বিকেলে ঝড়ো হাওয়াসহ তুমুল বৃষ্টিতে বিপাকে পড়েন ঘর থেকে বের হওয়া মানুষ। বিপুল...

সাগরে লঘুচাপের প্রভাবে আজও বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: সাগরে লঘুচাপের প্রভাবে আজও রাজধানীতে বৃষ্টি হচ্ছে, সেই সাথে বয়ে যাচ্ছে দমকা হাওয়া। সকাল থেকে দফায় দফায় গুড়ি গুড়ি বৃষ্টির...

রাজধানীতে হঠাৎ বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: পশ্চিমা লঘুচাপের প্রভাবে রোববার- ১৭ ফেব্রুয়ারি ভোরে রাজধানীতে মুষলধারে বৃষ্টি হয়েছে। ভোর ছয়টা থেকেই আকাশ ভারী মেঘে ঢেকে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is