আটকে পড়া ১২৫ বাংলাদেশিকে ফেরত পাঠাচ্ছে দুবাই

প্রকাশিত: ০৩:১৪, ১১ অক্টোবর ২০২০

আপডেট: ০৩:১৪, ১১ অক্টোবর ২০২০

ফাহিম মোনায়েম: ইমিগ্রেশন জটিলতার কারণে ফেরত পাঠানো হচ্ছে সংযুক্ত আরব আমিরাতের দুবাই বিমানবন্দরে আটকে পড়া শতাধিক প্রবাসী বাংলাদেশীকে। দুবাইয়ে বাংলাদেশের কনসাল জেনারেল জানালেন, আবুধাবির ভিসা থাকায় দুবাই ঢুকতে দেওয়া হয়নি তাদের। ফ্লাই দুবাইয়ের ৪টি ফ্লাইটে যাওয়া এই ১২৫ বাংলাদেশির অনেককে এরইমধ্যে দেশে ফেরত পাঠানো হয়েছে। বাকিদেরও পাঠানো হবে বলে জানিয়েছেন বাংলাদেশের কনসাল জেনারেল। পরামর্শ দিলেন, ভবিষ্যতে সঠিকভাবে যাচাই-বাছাই শেষে যাত্রী পাঠানোর।

সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাই বিমানবন্দরে আটকা পড়েছিলেন ১২৫ প্রবাসী বাংলাদেশি। দুদিন আগে বাংলাদেশ থেকে সেখানে পৌঁছান তারা। তবে তাদের দুবাইয়ে ঢুকতে দেয়া হয়নি। আকস্মিক এই সংকটে বিপাকে পড়েন তারা।

দুবাইয়ে বাংলাদেশের কনসাল জেনারেল জানালেন, ঢাকা চট্টগ্রাম বিমানবন্দর থেকে ফ্লাই দুবাইয়ের ৪টি ফ্লাইটে করে সেখানে যান ১২৫ বাংলাদেশী। আবুধাবির ভিসা নিয়ে দুবাইতে যাওয়ায় তাদেরকে ইমিগ্রেশনে আটকে দেয়া হয়। এসব প্রবাসীদের অনেককেই বাংলাদেশে ফেরত পাঠানো হয়েছে।

যাত্রীদের সঙ্গে দুবাই কনস্যুলেটের একটি প্রতিনিধিদল সাক্ষাতও করেছেন। ফ্লাই এ্যামিরেটস ফ্লাই দুবাই বিমান কর্তৃপক্ষের অজ্ঞতার কারণে যাত্রীদের এই সমস্যায় পড়তে হয়েছে বলে জানান তিনি।

আটকে পড়া যাত্রীরা জানান, বাংলাদেশের ইমিগ্রেশন কর্তৃপক্ষকে সকল কাগজপত্র দেখিয়ে তারা ছাড়পত্র পান। ফ্লাই দুবাই এয়ারলাইন্সের টিকেট নেওয়ার সময় জানানো হয়েছিলো, আমিরাতে প্রবেশে কোনো সমস্যা হবে না। তারপরও দুর্ভোগের শিকার হতে হলো।

এই বিভাগের আরো খবর

এখনো বিদ্যুৎহীন সিলেট; ভোগান্তি চরমে

সিলেট সংবাদদাতা: সিলেটের কুমারগাঁও...

বিস্তারিত
ফরিদপুর পৌরসভায় ভাঙ্গা সড়কের ভোগান্তি

ফরিদপুর সংবাদদাতা: ফরিদপুর বর্ধিত...

বিস্তারিত
শরীয়তপুরে নদী ভাঙনে বিলীন দেড় শতাধিক ঘর

শরীয়তপুর সংবাদদাতা: অসময়ে পদ্মা...

বিস্তারিত
দেশজুড়ে ভারী বৃষ্টি ও জলাবদ্ধতায় দুর্ভোগ

ডেস্ক প্রতিবেদন: রাজধানীসহ সারাদেশে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *