আড়াই মাসও টিকলো না আইজিপি’র প্রতিশ্রুতি

প্রকাশিত: ০৯:৪৫, ১৩ অক্টোবর ২০২০

আপডেট: ১০:৩৭, ১৩ অক্টোবর ২০২০

নিজস্ব প্রতিবেদক: পুলিশ প্রধানের অঙ্গীকার ৬৬ দিনের বেশি টেকেনি। আগস্টে আলোচিত সিনহা হত্যার পর পুলিশী হেফাজতে আর কেউ নিহত হবে না বলে অঙ্গীকার করেছিলেন। কিন্তু দু’মাস ছয়দিনের মাথায় সিলেটের এক পুলিশ ফাঁড়িতে শনিবার রাতভর নির্যাতনের পর এক যুবককে হত্যার অভিযোগ উঠেছে এক পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে। পুলিশের অভিযুক্ত সাব-ইন্সপেক্টর আকবর হোসেনকে খুঁজে পাচ্ছে না পুলিশ বাহিনী। এস.আই আকবরকে আজ মঙ্গলবার চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।

পুলিশী হেফাজতে আর কেউ নিহত হবে না, গত ৫ই আগস্ট কক্সবাজারে এই প্রতিশ্রুতি দিয়েছিলেন পুলিশের ইন্সপেক্টর জেনারেল বেনজীর আহমেদ। টেকনাফ মেরিন ড্রাইভে পুলিশের গুলিতে আলোচিত সাবেক সেনা কর্মকর্তা সিনহা হত্যার পর জনসমক্ষে এই অঙ্গীকার ঘোষণা করেছিলেন তিনি।

এই অঙ্গীকারের পর ৬৬তম দিন ছিল গত শনিবার। সেই রাতে সিলেটে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে ৩৫ বছর বয়সী রায়হান আহমেদ নামে এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে।

নিহতের পরিবার বলছে, গত শনিবার রাতে রায়হানকে তুলে নিয়ে যায় পুলিশ। ভোরে একটি অচেনা মোবাইল নম্বর থেকে ফোন করে ১০ হাজার টাকা নিয়ে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে যেতে বলে রায়হান। সকালে টাকা নিয়ে ফাঁড়িতে যায় স্বজন, কিন্তু রায়হানকে জীবিত পায়নি। পরিবারের অভিযোগ, পুলিশ রাতভর রায়হানকে নির্যাতন করে হত্যা করেছে।

শুরুতে পুলিশ দাবি করেছিলো রায়হান ছিনতাই করতে গিয়ে গণপিটুনিতে নিহত হয়েছে। কিন্তু সিসি ক্যামেরার ফুটেজ এবং স্থানীয় বাসিন্দা জনপ্রতিনিধিদের বক্তব্য পুলিশের দাবি সমর্থন করেনি।

ঘটনার জন্য মূলত অভিযোগের তীর যার দিকে, সেই বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই আকবর হোসেনসহ চার পুলিশ সদস্যকে বরখাস্ত এবং তিন পুলিশকে প্রত্যাহার করা হয়েছে। প্রধান সন্দেহভাজন পুলিশের এস.আই আকবর হোসেনকে পুলিশ খুঁজে পাচ্ছে না।

রায়হানের স্ত্রী অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে সিলেটের কোতয়ালি থানায় হত্যা মামলা করেছেন। মামলা তদন্ত করবে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। ঘটনার তিন দিন পরেও এখনও কেউ গ্রেফতার হয়নি।

নিহত রায়হান একটি ডায়াগনস্টিক সেন্টারে একজন ডাক্তারের সহকারী হিসেবে চাকরি করতেন। তার স্ত্রী মাসের সন্তান আছে। পরিবার রোববার সকালে তার মরদেহ পায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে। সেদিন সন্ধ্যায় মরদেহ দাফন করা হয়।

এই বিভাগের আরো খবর

ফ্লোরা টেলিকমের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

ইমদাদুল্লাহ বাবু: রাষ্ট্রায়ত্ত্ব...

বিস্তারিত
ভূমি ও গৃহহীনদের জন্য মুজিববর্ষের উপহার

শাহনাজ ইয়াসমিন: মুজিববর্ষ উপলক্ষ্যে...

বিস্তারিত
রাজধানীর যানজট কমাবে ১০টি ইউলুপ

সুমন তানভীর: রাজধানীর যানজট কমিয়ে...

বিস্তারিত
রিকন্ডিশনড গাড়ির ব্যবসায় মন্দাভাব

ইউসুফ রানা: করোনা অতিমারির নেতিবাচক...

বিস্তারিত
ডিজিটাল সেন্টারে মিলছে ২৭০ ধরণের সেবা 

ফারহানা জুঁথী: ডিজিটাল সেন্টার এখন...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *