শুক্রবার থেকে খুলছে সিনেমা হল

প্রকাশিত: ০২:১৩, ১৪ অক্টোবর ২০২০

আপডেট: ০৬:৫৩, ১৪ অক্টোবর ২০২০

নিজস্ব প্রতিবেদক: দীর্ঘদিন বন্ধ থাকার পর তিন দফা নির্দেশনা দিয়ে সারাদেশের সিনেমা হলগুলোতে (প্রেক্ষাগৃহ) চলচ্চিত্র প্রদর্শনের অনুমতি দিয়েছে সরকার। আগামী শুক্রবার (১৬ অক্টোবর) থেকেই চলচ্চিত্র প্রদর্শন করতে পারবেন হল মালিকরা। ফলে নতুন করে সাজানো হচ্ছে সিনেমা হলগুলো। তবে হলে দর্শক আসা নিয়ে শঙ্কায় রয়েছেন মালিকরা।

আজ (বুধবার) বিকেলে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে তথ্য অধিদপ্তর।

এতে বলা হয়েছে, কোভিড-১৯ এর বর্তমান পরিস্থিতিতে যথাযথ স্বাস্থ্যবিধি প্রতিপালন, সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ এবং হলের আসন সংখ্যা কমপক্ষে অর্ধেক খালি রাখা সাপেক্ষে আগামী ১৬ অক্টোবর (শুক্রবার) থেকে সারাদেশের সিনেমা হলসমূহে চলচ্চিত্র প্রদর্শন করা যাবে।

করোনা অতিমারির কারণে মার্চের শেষের দিকে সরকারি নির্দেশে বন্ধ হয়ে যায় সিনেমা হল। পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসার পর অন্যান্য প্রতিষ্ঠান খুলে দেয়া হলেও সিনেমা হলগুলো এতো দিন বন্ধ রয়েছে। তবে সিনেমা হলগুলো বেশ কয়েকটি শর্তে মাসেই খুলে দেওয়ার কথা জানানো হয়েছিল সরকারের পক্ষ থেকে। এমন আশ্বাসে নতুন করে সাজানো হয়েছে সিনেমা হলগুলো।

বিকেলে সরকারের সেই আশ্বাস বাস্তবে রূপ দিয়ে প্রজ্ঞাপন দিয়েছে তথ্য অধিদপ্তর। বেশ কিছু শর্ত মেনে চলতি মাসের ১৬ তারিখ থেকে চালু করা যাবে  দেশের সিনেমা হল।

করোনা ভীতি কাটিয়ে সিনেমা হলে কি দর্শক আসবে? এমন প্রশ্ন যেমন হল মালিকদের তেমনি প্রযোজকদের। চলতি বছর কোন নতুন ছবি মুক্তি পাবে কি-না তা নিয়েও আছে সংশয়।

প্রযোজক সমিতির সভাপতি জানান, সংশ্লি¬ষ্টদের সাথে বৈঠক করে সঠিক সিদ্ধান্ত নিতে হবে কোন ধরনের ছবি হলগুলোতে চালানো হবে। যদি পুরনো সিনেমা চালায় হল মালিকরা তা হবে আত্মঘাতী।

এই বিভাগের আরো খবর

পেঁয়াজ আমদানিতে ভারত নির্ভরতা কমাতে চায় সরকার

শাহনাজ ইয়াসমিন: পেঁয়াজ আমদানিতে ভারত...

বিস্তারিত
নারী ও শিশুদের সুরক্ষায় গঠিত কমিটি নিষ্ক্রিয়

শাহনাজ ইয়াসমিন: নারী ও শিশুদের প্রতি...

বিস্তারিত
অবাধে বিক্রি হচ্ছে যৌন উত্তেজক ওষুধ

আশিক মাহমুদ: বড় বড় ফ্যার্মেসি থেকে...

বিস্তারিত
নভেম্বরেও খুলবে না শিক্ষা-প্রতিষ্ঠান

শাহনাজ ইয়াসমিন: করোনার দ্বিতীয়...

বিস্তারিত
কপিরাইট আইনের প্রয়োগ নিয়ে বিতর্ক

নাঈম আল জিকো: কপিরাইট আইনের প্রয়োগ...

বিস্তারিত
আড়াই মাসও টিকলো না আইজিপি’র প্রতিশ্রুতি

নিজস্ব প্রতিবেদক: পুলিশ প্রধানের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *