জার্মান কাপ ফুটবলে বায়ার্নের জয়

প্রকাশিত: ১১:৩৬, ১৬ অক্টোবর ২০২০

আপডেট: ১১:৩৬, ১৬ অক্টোবর ২০২০

ক্রীড়া ডেস্ক: জার্মান কাপ ডিএফবি পোকাল ফুটবলের প্রথম রাউন্ডের ম্যাচে জয় পেয়েছে বর্তমান জার্মান লিগ চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। ঘরের মাঠ এলিয়াঞ্জ অ্যারেনায় এফসি ডুরেনকে - গোলে হারিয়েছে স্বাগতিকরা।

ঘরের মাঠ অ্যালিয়্যাঞ্জ অ্যারেনায় বায়ার্ন মিউনিখ বরাবরই অপ্রতিরোধ্য। আর সময়টাও যেন বাভারিয়ানদের। মাঠে নামলেই সাফল্য এমনটাই যেন ক্লাবটির প্রতিশব্দ হয়ে দাঁড়িয়েছে। চলতি বছর পাঁচটি শিরোপা জিতে আত্মবিশ্বাসের তুঙ্গে বায়ার্ন মিউনিখ শিবির।

জার্মান কাপে ডুরেনের বিপক্ষে বায়ার্নের নির্ভরযোগ্য বেশ 'জন ফুটবলার ছিলো বিশ্রামে। তাই এরিক ম্যাক্সিম-জামাল মুসিয়ালা- রোসাদের ওপর ভরসা ছিলো কোচ হ্যানসি ফ্লিকের। ফুটবলাররাও কোচকে একেবারেই নিরাশ করেনি।

শুরুতেই দাপুটে ফুটবল বায়ার্নের মধ্য মাঠ থেকে আক্রমণভাগ দারুণ বোঝাপড়া। তাইতো প্রতিপক্ষের রক্ষণদূর্গে লিগ চ্যাম্পিয়নদের একের পর এক আক্রমণ। তারপরও কাঙ্খিত গোল পেতে ম্যাচের ২৪ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় বাভারিয়ানদের। বৌনা সারের অ্যাস্টিস্টে দলকে লিড এনে দেন ক্যামেরুনের ফরোয়ার্ড এরিক ম্যাক্সিম।

পিছিয়ে পড়ে গোল শোধে মরিয়া হয়ে ওঠে অতিথিরা। ফরোয়ার্ডদের ব্যর্থতায় আর সমতায় ফেরা হয়নি ডুরেনের। উল্টো ম্যাচের ৩৫ মিনিটে ডি বক্সে ফাউলের শিকার হন ম্যাক্সিম। আর স্পট কিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন থমাস মুলার। এরপর সুযোগ পেয়েও ব্যবধান বাড়াতে না পারলে, গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বায়ার্ন মিউনিখ।

বিরতির পর আধিপত্য বিস্তার বাভারিয়ানদের।  মুহুমুর্হ অ্যাটাকে ব্যস্ত রাখে প্রতিপক্ষের ডিফেন্ডারদের। বিপরীতে ডুরেনও বায়ার্নের রক্ষণে হানা দেয়। কিন্তু কাজের কাজটি করতে পারেনি তারা। তবে স্বাগতিক ফরোয়ার্ডরা আর সুযোগ হাতছাড়া করেনি। ৭৫ মিনিটে দূরপাল­ার দুর্দান্ত শটে নিজের দ্বিতীয় গোল করেন এরিক ম্যাক্সিম। তাতেই স্কোর লাইন দাঁড়ায় -০। 

শেষ পর্যন্ত আর গোল না হলে দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে জার্মান লিগ চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ।

এই বিভাগের আরো খবর

এল ক্লাসিকোতে বার্সাকে হারালো রিয়াল মাদ্রিদ

ক্রীড়া ডেস্ক: স্প্যানিশ ফুটবল লিগের...

বিস্তারিত
এল ক্লাসিকোতে আজ রিয়াল-বার্সা মুখোমুখি 

ক্রীড়া ডেস্ক: ফুটবল বিশ্বের জনপ্রিয়...

বিস্তারিত
বিশ্বকাপ বাছাই পর্বে ব্রাজিলের দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক: কাতার বিশ্বকাপ বাছাই...

বিস্তারিত
ইপিএলে লিডস ইউনাইটেডের বড় জয়

ক্রীড়া ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগ...

বিস্তারিত
গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে কপিল দেব

ক্রীড়া ডেস্ক: ভারত তথা এশিয়ার প্রথম...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *