গ্লোবের করোনা টিকা নিয়েও ভাবা হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত: ০৮:০৯, ১৮ অক্টোবর ২০২০

আপডেট: ০৮:৪৫, ১৮ অক্টোবর ২০২০

নিজস্ব প্রতিবেদক: করোনার যে ভ্যাকসিনটি বিশ্ব স্বীকৃত হবে এবং সুলভ মূল্যে পাওয়া যাবে সেই ভ্যাকসিন দেশে আনার প্রস্তুতি নেয়া হচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। আজ (রোববার) সকালে রাজধানীর একটি হোটেলে সোসাইটি অব সার্জনস অব বাংলাদেশ আয়োজিতকোভিড দুর্যোগে সার্জনদের ভূমিকাশীর্ষক এক আলোচনা শেষে সাংবাদিকদের প্রশ্নোত্তরে তিনি এ কথা বলেন।

সময় মন্ত্রী আরো বলেন, চীনের সিনোভেক কোম্পানী যদি চায় তাহলে বাংলাদেশে ট্রায়াল করতে আসতে পারে। এছাড়া দেশের তৈরি গ্লোব বায়োটেকের ভ্যাকসিনটি নিয়েও আলোচনা করা হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী এখন প্রতিটি প্রোগ্রামে স্বাস্থ্য বিভাগের সফলতার প্রশংসা করেন। এই সফলতার কৃতিত্ব প্রধানমন্ত্রীর, এরপর কৃতিত্ব ডাক্তার-নার্সদের। তাদের কাজের কারণেই এই সফলতা এসেছে।

জাহিদ মালেক বলেন, সামনে শীতকালীন সময় আসছে। ইউরোপ আমেরিকায় শুরু হয়েছে। বাংলাদেশে যেনো সংক্রমণ না বাড়ে প্রধানমন্ত্রী সেদিকে খেয়াল রাখতে বলেছেন। সময় বিয়ে সাদি বেশি হয়, পিকনিক বেশি হয়। আমরা কক্সবাজারে যাই বেশি। সামনে পূজা আছে, শীতে ওয়াজ মাহফিল হয়, যার কারণে সংক্রমণ বাড়তে পারে। অনুষ্ঠান সীমিত করুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন।

সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাচিপ সভাপতি অধ্যাপক এম ইকবাল আর্সলান।

এই বিভাগের আরো খবর

ধর্মীয় সহনশীলতা নষ্ট করতে দেয়া হবে না: কাদের

নিজস্ব প্রতিবেদক: কোনভাবেই ধর্মীয়...

বিস্তারিত
​​​​​​​সরাসরি করোনার টিকা ক্রয়ের অনুমোদন

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রীয় জরুরি...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *