ক্ষমা চাইলো ফ্লাই দুবাই, ১০৪ যাত্রীর টাকা ফেরত

প্রকাশিত: ০৭:২৯, ১৯ অক্টোবর ২০২০

আপডেট: ০৭:২৯, ১৯ অক্টোবর ২০২০

নিজস্ব প্রতিবেদক: দুবাই বিমানবন্দর থেকে ফেরত আসা ১০৪ বাংলাদেশি যাত্রীদের ভোগান্তির জন্য তাদের কাছে ক্ষমা চেয়েছে ফ্লাই দুবাই এয়ারলাইন্স। একইসঙ্গে যাত্রীদের টিকিটের ক্রয়মূল্য এবং অন্যান্য খরচবাবদ আরও ৩৫০০ টাকা করে প্রদান করেছে এয়ারলাইন্সটি।

আজ (সোমবার) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীদের হাতে টিকিটের টাকা নগদ হস্তান্তর করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান।

এ সময় তিনি বলেন, ‘আমাদের সব আয়োজন যাত্রীদের জন্য। যাত্রীদের জন্য প্রতিনিয়ত আমরা সেবা বৃদ্ধির কাজ করে যাচ্ছি।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান বলেন,  ‘প্রবাসীরা আমাদের দেশে রেমিটেন্স পাঠিয়ে দেশের অর্থনীতি সচল রাখছেন। তাদের যাতায়াত নির্বিঘ্নে রাখতে বিমানবন্দরে সব সুবিধা নিশ্চিত করা হচ্ছে।

এ সময় উপস্থিত যাত্রীদের কাছে ক্ষমা চান ফ্লাই দুবাইয়ের অ্যাসিস্ট্যান্ট সেলস ম্যানেজার সিরাজুল ইসলাম মুকুল।

এর আগেগত অক্টোবর ফ্লাই দুবাই এর দুটি ফ্লাইট যোগে ঢাকা থেকে যাত্রা করে ৫১ জন এবং চট্টগ্রাম থেকে যাত্রা করে ৫৩ জন। কিন্তু আবুধাবী বিমানবন্দরে ইমিগ্রেশন জটিলতায় ১১ অক্টোবর দুবাই বিমানবন্দর থেকে তাদের বাংলাদেশে ফেরত পাঠানো হয়। ওই যাত্রীরা দুবাই থেকে সড়কপথে আল আইন আবুধাবি যেতে ইচ্ছুক ছিলেন। ঢাকায় ফেরত আসা যাত্রীদের অভিযোগের ভিত্তিতে বিমানবন্দরের ম্যাজিস্ট্রেট কোর্টের অনুসন্ধানে ধরা পড়ে তাদের ফেরত আসার জন্য ফ্লাই দুবাইয়ের গাফিলতি দায়ী।

ম্যাজিস্ট্রেট শেখ হাফিজুর রহমান ফ্লাই দুবাইকে যাত্রীদের টিকিটসহ আনুষঙ্গিক খরচের টাকা জরিমানা করে। সংযুক্ত আরব আমিরাতের ইমিগ্রেশন পলিসি তারা অনুসরণ করে থাকলে যাত্রীদের দুবাইগামী ফ্লাইটে বোর্ডিং করা যেতো না। ভোগান্তির শিকার যাত্রীদের উপস্থিতিতে শুনানির পর ফ্লাই দুবাই কর্তৃপক্ষকে ফেরত আসা মোট ১০৪ জন যাত্রীর প্রত্যেককে ১৮ অক্টোবরের মধ্যে ক্ষতিপূরণ বাবদ টিকিটের ক্রয়মূল্য এবং অন্যান্য খরচবাবদ আরও ৩৫০০ টাকা করে প্রদানের নির্দেশ দেওয়া হয়। এয়ারলাইন্সটি আদেশ অনুসরণের লিখিত অঙ্গীকার করে।

এই বিভাগের আরো খবর

আরেক দফা বেড়েছে চালের দাম

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বাজারে...

বিস্তারিত
ধর্মীয় সহনশীলতা নষ্ট করতে দেয়া হবে না: কাদের

নিজস্ব প্রতিবেদক: কোনভাবেই ধর্মীয়...

বিস্তারিত
​​​​​​​সরাসরি করোনার টিকা ক্রয়ের অনুমোদন

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রীয় জরুরি...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *