প্রাথমিকে ৩২ হাজার শিক্ষক নিয়োগ হবে

প্রকাশিত: ০৭:৫৯, ১৯ অক্টোবর ২০২০

আপডেট: ০৮:৫৮, ১৯ অক্টোবর ২০২০

নিজস্ব প্রতিবেদক: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩২ হাজার ৫৭৭ জন সহকারী শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নিয়োগ শাখার সহকারী পরিচালক আতিক বিন সাত্তার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

আজ (সোমবার) প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে প্রকাশিত বিজ্ঞপ্তি থেকে জানা যায়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্ব খাতভুক্তসহকারী শিক্ষকএর শূন্যপদ এবং জাতীয়করণ করা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পিডিইপি- এর আওতায় প্রাক-প্রাথমিক শ্রেণির জন্য রাজস্বখাতে সৃষ্টসহকারী শিক্ষকপদে জাতীয় বেতন স্কেল, ২০১৫ এর ১৩তম গ্রেডে অস্থায়ীভাবে নিয়োগ করা হবে। তবে তিন পার্বত্য জেলা- রাঙ্গামাটি, খাগড়াছড়ি বান্দরবান জেলার প্রার্থীরা এতে আবেদন করতে পারবেন না।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, আগামী ২৫ অক্টোবর সকাল সাড়ে ১০টা থেকে অনলাইনে আবেদন গ্রহণ শুরু হবে। শেষ হবে ২৪ নভেম্বর রাত ১১টা ৫৯ মিনিটে। সহকারী শিক্ষকদের বেতন হবে জাতীয় বেতন স্কেল, ২০১৫ এর গ্রেড ১৩ অনুযায়ী ১১০০০-২৬৫৯০ টাকা।

বিজ্ঞপ্তি অনুসারে, প্রার্থীদের বয়স ২০ অক্টোবর পর্যন্ত সর্বনিম্ন ২১ বছর এবং গত ২৫ মার্চ পর্যন্ত সর্বোচ্চ ৩০ বছর। মুক্তিযোদ্ধার সন্তান শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা হবে ২৫ মার্চ পর্যন্ত ৩২ বছর।

শিক্ষাগত যোগ্যতার ক্ষেত্রে যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ-সহ স্নাতক বা সম্মান বা সমমানের ডিগ্রি থাকতে হবে।

বিজ্ঞপ্তির বিস্তারিত পাওয়া যাবে সংশ্লিষ্ট ওয়েবসাইটে ((http://dpe.teletalk.com.bd)

এই বিভাগের আরো খবর

‘ইনসাফে’র ৫৬টি প্রাথমিক বিদ্যালয়ের জালিয়াতি

বরগুনা সংবাদদাতা: বরগুনার ইনসাফ নামে...

বিস্তারিত
জামালপুরে বিশ্ববিদ্যালয় দিবস পালিত

জামালপুর সংবাদদাতা: শিক্ষা ও গবেষণার...

বিস্তারিত
রাবিতে সব ধরণের নিয়োগ বন্ধের দাবি

রাজশাহী সংবাদদাতা: অনিয়ম-দুর্নীতির...

বিস্তারিত
সংসদে পাস হলো ‘মাদরাসা শিক্ষা বোর্ড বিল’

নিজস্ব প্রতিবেদক: সামরিক সরকারের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *