সেন্টমার্টিনে আটকা পড়েছে ৫ শতাধিক পর্যটক

প্রকাশিত: ১২:৫৬, ২৩ অক্টোবর ২০২০

আপডেট: ০২:৩০, ২৩ অক্টোবর ২০২০

কক্সবাজার সংবাদদাতা: বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিুচাপের কারণে কক্সবাজার সমুদ্র উপকূল উত্তাল রয়েছে। এতে সেন্টমার্টিনে আটকা পড়েছেন ৫ শতাধিক পর্যটক। তারা সেখানে হোটেল ও কটেজে অবস্থান করছেন। সাগর শান্ত হলে তাদের ফিরিয়ে আনা হবে। 

আবহাওয়া অফিসের হুঁশিয়ারি সংকেত দেয়ার পর বুধবার থেকে টেকনাফ- সেন্টমার্টিন সমুদ্র পথে ট্রলার ও জাহাজ চলাচল বন্ধ করে দেয় প্রশাসন। এরফলে কক্সবাজারের সাথে সেন্টমার্টিন দ্বীপের যোগাযোগ করে বন্ধ হয়ে যায়। এ কারণে সেন্টমার্টিনে বেড়াতে যাওয়া প্রায় পাঁচ শতাধিক পর্যটক আটকে পড়েছে। বুধবার হুঁশিয়ারি সংকেত জারির পর সেন্টমার্টিন দ্বীপে অবস্থান করা পর্যটকদের কক্সবাজার ফিরে যেতে মাইকিং করা হয়েছিল। কিন্তু অধিকাংশ পর্যটক স্বেচ্ছায় সেখানে থেকে যান। 

সেন্টমার্টিন ইউনিয়নের ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান হাবিব খান জানিয়েছেন, বুধবার দুপুরে আবহাওয়া অফিস থেকে সমুদ্র উপকুলকে ৩ নম্বর হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হলে সেন্টমার্টিন দ্বীপে যারা বেড়াতে আসে তাদের জাহাজে করে কক্সবাজারে চলে যেতে মাইকিং করা হয়। কিন্তু অনেকেই সংকেত উপেক্ষা করে সেন্টমার্টিন দ্বীপে থেকে যায়। বর্তমানে দ্বীপে প্রায় পাঁচ শতাধিক পর্যটক বিভিন্ন রিসোর্টে রয়েছে। তারা নিরাপদে রয়েছে। তাদের কোন সমস্যা হচ্ছেনা। সাগরের পরিস্থিতি ভালো হলে তারা নিরাপদে কক্সবাজারে ফিরে যেতে পারবে বলেও জানান তিনি।

 

এই বিভাগের আরো খবর

বৌভাতের দিনেই বরের মৃত্যু

পটুয়াখালী সংবাদদাতা: পটুয়াখালীর...

বিস্তারিত
জেলা কারাগারে কয়েদীর মৃত্যু

জামালপুর সংবাদদাতা: জামালপুর জেলা...

বিস্তারিত
বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন

নীলফামারী সংবাদদাতা: নীলফামারীর...

বিস্তারিত
ফতুল্লায় আগুনে একই পরিবারের ৩ জন দগ্ধ

নারায়ণগঞ্জ সংবাদদাতা: নারায়ণগঞ্জের...

বিস্তারিত
মৌলভীবাজারে কৃষকদের মাঝে ধানের বীজ বিতরণ

মৌলভীবাজার সংবাদদাতা: মৌলভীবাজারের...

বিস্তারিত
১৭ ভারতীয় জেলেকে কারাগারে প্রেরণ

মোংলা সংবাদদাতা: বঙ্গোপসাগরের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *