‘মাস্ক না পরলে সরকারি-বেসরকারি অফিসে সেবা নয়'

প্রকাশিত: ০৩:২৩, ২৫ অক্টোবর ২০২০

আপডেট: ০৭:২১, ২৫ অক্টোবর ২০২০

নিজস্ব প্রতিবেদক: সরকারি-বেসরকারি সব অফিসে মাস্ক ছাড়া কাউকে ঢুকতে দেওয়া হবে না বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। আজ রোববার (২৫ অক্টোবর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়াল মন্ত্রিসভার বৈঠকে এ নির্দেশনা দেয়া হয় বলে জানান তিনি।

খন্দকার আনোয়ারুল ইসলাম আরো বলেন, ‘নো মাস্ক নো সার্ভিসএ সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয়েছে। গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সচিবালয় থেকে সংশ্লিষ্ট মন্ত্রীরা এতে অংশ নেন।

বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, চারদিকে ম্যাসিভ ইনস্ট্রাকশন দিয়ে দেওয়া হয়েছে সব পর্যায়ে। সব প্রতিষ্ঠান, হাট-বাজার, শপিংমল, সামাজিক বা ধর্মীয় যেকোনো সম্মেলনে অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে। আমাদের যতগুলো ইনস্টিটিউশন আছে সোশ্যাল বা ফরমাল প্রতিষ্ঠান, সব জায়গায় আমরা ইনস্ট্রাকশন দিয়ে দিয়েছি- নো মাস্ক নো সার্ভিস।

মন্ত্রিপরিষদ সচিব আরো জানান, বিভাগীয় কমিশনারদের নির্দেশনা দিয়ে দিয়েছে- সব সরকারি-বেসরকারি অফিসের বাইরে বড় পোস্টারের মতো দেওয়া থাকবে- মাস্ক ছাড়া কেউ প্রবেশ করতে পারবে না।

এছাড়া গণপরিবহনে সতর্কতার বিষয়ে নৌ, রেল ও সড়ক বিভাগের সংশ্লিষ্টদের সাথে বৈঠক করে কঠোর সিদ্ধান্ত নেয়া হবে। আগামী বছরের জানুয়ারি-ফেব্রুয়ারির মধ্যে পদ্মাসেতুর সব স্প্যান বসে যাবে বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব।

তিনি আরো জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ৮ নভেম্বর সংসদের বিশেষ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের খসড়া অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

খন্দকার আনোয়ারুল ইসলাম আরো জানান, করোনা মোকাবেলায় সরকারের গৃহীত পদক্ষেপ সেই সাথে অর্থনীতির চাকাকে সচল রাখাতে সরকারের ভূমিকার আলোকপাত থাকবে রাষ্ট্রপতির ভাষণে।

এছাড়া তিনি বলেন ,নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০২০ এর খসড়া মন্ত্রিসভায় চুড়ান্ত অনুমোদন দেওয়া হয়েছে। ৮ তারিখের অধিবেশনে এই অধ্যাদেশটি রহিত করে আইনে পরিণত হবে। মন্ত্রিপরিষদ সচিব আরো জানান, করোনা প্রতিরোধে ভ্যাকসিন সংগ্রহের উদ্যোগ নিয়েছে সরকার।

এ সময় তিনি, চায়না ভ্যাকসিনের ট্রায়ালের জন্য চীনা কোম্পানির ফান্ডিং সমস্যার কথা উল্লেখ করেন।

এই বিভাগের আরো খবর

ধর্মীয় সহনশীলতা নষ্ট করতে দেয়া হবে না: কাদের

নিজস্ব প্রতিবেদক: কোনভাবেই ধর্মীয়...

বিস্তারিত
​​​​​​​সরাসরি করোনার টিকা ক্রয়ের অনুমোদন

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রীয় জরুরি...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *