হাজী সেলিম ও ইরফানের অবৈধ সম্পদের খোঁজ নিচ্ছে দুদক

প্রকাশিত: ০২:৪৭, ২৮ অক্টোবর ২০২০

আপডেট: ০৩:৫০, ২৮ অক্টোবর ২০২০

নিজস্ব প্রতিবেদক: ঢাকা-৭ আসনের সরকার দলীয় সংসদ সদস্য হাজী সেলিম ও তার ছেলে ইরফান সেলিমের অবৈধ সম্পদের তথ্য-উপাত্ত সংগ্রহ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ (বুধবার) দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান দুদকের কমিশনার ড. মোজাম্মেল হক।

তিনি বলেন, সংসদ সদস্য হাজী সেলিম ও তার ছেলে ইরফান সেলিমের অবৈধ সম্পদের তথ্য-উপাত্ত সংগ্রহ করা হচ্ছে। এসব যদি দুদক আইনে তফসিলভুক্ত হয়, তাহলে তা নিয়ে অনুসন্ধান করা হবে।

“অবৈধ সম্পদের বিষয়গুলো যদি দুদকের শিডিউলের সাথে সম্পর্কিত হয় এবং শিডিউলভুক্ত অপরাধের শামিল হয়, তাহলে আমরা পরীক্ষা-নিরীক্ষা করে দেখব এবং দুদকের আইনে পরে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।”

কমিশনার মোজাম্মেল আরো বলেন, সরকারের জায়গা বা সম্পত্তি হোক, যদি দখল হয় তাহলে দুদক আইনের আওতাভুক্ত হলে সেই বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

রাজধানীর কলাবাগানে নৌবাহিনীর কর্মকর্তাকে মারধর ও হত্যাচেষ্টা মামলায় হাজি সেলিমের ছেলে ইরফান সেলিম এবং তার দেহরক্ষী জাহিদকে গ্রেফতারের পর তাদের বিপুল অবৈধ সম্পদ অর্জন ও দখলদারিত্বের চিত্র উঠে আসছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সামনে। এরিমধ্যে এই মামলায় ইরফান সেলিমকে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদারত।  

এ মামলায় সোমবার দুপুরে ইরফানকে গ্রেফতার করে র‌্যাব। এছাড়া পুরান ঢাকায় তার বাসায় অভিযান চালানো হয়। অভিযানে ৩৮টি ওয়াকিটকি, পাঁচটি ভিপিএস সেট, অস্ত্রসহ একটি পিস্তল, একটি একনলা বন্দুক, একটি ব্রিফকেস, একটি হ্যান্ডকাফ, একটি ড্রোন এবং সাত বোতল বিদেশি মদ ও বিয়ার উদ্ধার করা হয়।

বাসায় বিদেশি মদ ও অনুমোদনহীন ওয়াকিটকি রাখায় কাউন্সিলর ইরফান সেলিম ও তার বডিগার্ড মোহাম্মদ জাহিদকে এক বছর করে জেল দেন র্যাবের ভ্রাম্যমাণ আদালত। রাতেই তাদের কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

এই বিভাগের আরো খবর

এবি ব্যাংকের ২৪ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক: অফশোর ব্যাংকিংয়ের...

বিস্তারিত
পাপুল দম্পতির সম্পদের হিসাব চেয়েছে দুদক

নিজস্ব প্রতিবেদক: মানবপাচারে জড়িত...

বিস্তারিত
দুদকের মামলায় খালাস পেলেন ইশরাক

নিজস্ব প্রতিবেদক: সম্পদের বিবরণী...

বিস্তারিত
কাজী আনিস দম্পতির সম্পদ জব্দ

নিজস্ব প্রতিবেদক: যুবলীগের বহিস্কৃত...

বিস্তারিত
গোল্ডেন মনিরের বিরুদ্ধে ৩ মামলা

নিজস্ব প্রতিবেদক: অবৈধ অস্ত্র, মাদক ও...

বিস্তারিত
গাড়ি ব্যবসায়ী গোল্ডেন মনির আটক

নিজস্ব প্রতিবেদক: অবৈধ সম্পদ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *