বিএনপি’র অভিযোগের বিষয়ে ব্যবস্থা নেয়া হবে: ইসি

প্রকাশিত: ০৬:৪৫, ২৮ অক্টোবর ২০২০

আপডেট: ০৯:৫৭, ২৮ অক্টোবর ২০২০

নিজস্ব প্রতিবেদক: ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনে বিএনপি’র প্রার্থীদের গণসংযোগ করতে বাধা দেওয়ায় আওয়ামী লীগের নেতা-কর্মীদের বিরুদ্ধে নির্বাচন কমিশনে (ইসি) অভিযোগ করেছে বিএনপি। এসব বিষয়ে প্রশাসনের অসহযোগিতার বিষয়েও অভিযোগ করেছে দলটি। বিএনপি’র অভিযোগের বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ইসি’র ভারপ্রাপ্ত সচিব অশোক কুমার দেবনাথ। সুষ্ঠু নির্বাচনের জন্য সব ধরনের ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে ইসি।

আজ (বুধবার) আগারগাঁওয়ের নির্বাচন কমিশন ভবনে যায় বিএনপির একটি প্রতিনিধিদল। নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক করে ওই দুই আসনের উপনির্বাচন নিয়ে বিভিন্ন অভিযোগ জমা দেন তারা।

বৈঠকে বিএনপি নেতা আব্দুস সালামের নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধি দল অংশ নেয়। সময় প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরল হুদা, নির্বাচন কমিশনার কবিতা খানম রফিকুল ইসলামসহ ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রচারণায় বাধা, পুলিশের অসহযোগিতা আওয়ামী লীগ প্রার্থীদের আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ জানায় বিএনপি। স্থানীয় প্রশাসন রিটার্নিং অফিসারের কাছে এর কোনো প্রতিকার পাওয়া যায়নি বলেও অভিযোগ জানায় দলটি। অস্থিরতা সৃষ্টিকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার আহ্বান জানা তারা।

বৈঠকে কমিশনের পক্ষ থেকে আশ্বাস দেওয়া হয় সুষ্ঠু নির্বাচনের জন্য সব কিছু করা হবে। বিএনপি যা যা অভিযোগ করেছে, সেসব বিষয়ে ব্যবস্থা নেয়া হবে। নির্বাচনের আচরণবিধি লঙ্ঘনের বিষয়টিও দেখবে কমিশন।

এই বিভাগের আরো খবর

২০২২ সালে সব ভোটার পাবে স্মার্ট এনআইডি

নিজস্ব প্রতিবেদক: দেশের সকল ভোটারকে...

বিস্তারিত
ডিসেম্বরে প্রথম ধাপের পৌরসভা নির্বাচনের ভোট

নিজস্ব প্রতিবেদক: নির্বাচন কমিশনের...

বিস্তারিত
সিরাজগঞ্জ-১ আসনেও আ. লীগ প্রার্থীর জয়

নিজস্ব প্রতিবেদক: সিরাজগঞ্জ-১ আসনের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *