বাইডেনকে সৌদি সরকারের অভিনন্দন

প্রকাশিত: ১২:৫০, ০৯ নভেম্বর ২০২০

আপডেট: ১২:৫০, ০৯ নভেম্বর ২০২০

অনলাইন ডেস্ক: নির্বাচনে জয়ের পর মার্কিন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। এরইমধ্যে ইসরায়েলের প্রেসিডেন্ট বেনজামিন নেতানিয়াহু, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, ফিলিপাইনের প্রেসিডেন্ট রোদ্রিগো দুতের্তসহ বিশ্ব নেতারা বাইডেনকে স্বাগত জানিয়েছেন। এছাড়া জার্মানি, ফ্রান্স, স্পেনের পক্ষ থেকেও তাকে স্বাগত জানানো হয়েছে।

তবে ব্রাজিল, তুরস্ক, চীন, মেক্সিকো বাইডেনকে এখনও অভিনন্দন না জানালেও দীর্ঘ সময় অপেক্ষার পর সৌদি আরবের পক্ষ থেকে তাকে শুভেচ্ছা জানানো হয়েছে। বাইডেনের জয়ী হওয়ার খবর প্রকাশ হওয়ার ২৪ ঘণ্টারও বেশি সময় পেরিয়ে যাওয়ার পর সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদ এবং ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান তাকে অভিনন্দন জানিয়েছেন। খবর আল জাজিরা।

এর আগে নির্বাচনী প্রচারণায় সৌদির সঙ্গে সম্পর্ক পুনর্বিবেচনার কথা বলেছিলেন জো বাইডেন। ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাসোগির মৃত্যুতে সৌদির দায় আছে এবং ঘটনার যথাযথ বিচার দাবি করেছিলেন এই ডেমোক্র্যাট প্রার্থী। সে কারণেই হয়তো তার বিজয়ে খুশি হতে পারেনি মধ্যপ্রাচ্যের এই দেশটি।

বাইডেনকে অভিনন্দন জানাতে সময় নিলেও তানজানিয়ার প্রেসিডেন্টকে পুনরায় নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানাতে মোটেও সময় নষ্ট করেননি মোহাম্মদ বিন সালমান।

সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, স্থানীয় সময় রোববার (০৮ নভেম্বর) রাতে প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট হিসেবে কমলা হ্যারিসের জয়ের খবরে উষ্ণ অভিনন্দন জানিয়েছেন বাদশাহ সালমান এবং তার ছেলে ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান।

এই বিভাগের আরো খবর

বাইডেন ৩০৬, ট্রাম্প ২৩২

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন...

বিস্তারিত
হার মানতে নারাজ ট্রাম্প, পরিবারে বিভেদ

আন্তর্জাতিক ডেস্ক: প্রায় তিন দশক পর...

বিস্তারিত
ক্ষমতা গ্রহণের প্রস্তুতি নিচ্ছেন বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক: রুদ্ধশ্বাস এক জয়ে...

বিস্তারিত
বাইডেনের জয়ে গলফ খেলেছেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের...

বিস্তারিত
বাইডেনকে বিশ্ব নেতাদের অভিনন্দন

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বের ক্ষমতাধর...

বিস্তারিত
রাজনীতির মাঠে বাইডেনের লড়াই

আফিয়া জ্যোতি : যুক্তরাষ্ট্রের জটিল...

বিস্তারিত
আনন্দ-উচ্ছাসে ভাসছেন বাইডেন সমর্থকরা

আন্তর্জাতিক ডেস্ক : হাড্ডাহাড্ডি...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *