বঙ্গবন্ধু বাঙালিকে স্বাধীন দেশ উপহার দিয়েছেন: রওশন এরশাদ

প্রকাশিত: ০৭:২৪, ১৫ নভেম্বর ২০২০

আপডেট: ০৯:৩২, ১৫ নভেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক: জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীন না করলে আমরা একটি স্বাধীন দেশ পেতাম না। দেশকে স্বাধীন করে আমাদের সংসদ সদস্য হওয়ার এবং পার্লামেন্টে এসে বক্তব্য দেওয়ার সুযোগ করে দিয়েছেন বঙ্গবন্ধু। বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে আজ (রোববার) জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে বঙ্গবন্ধুর ওপর আলোচনায় তিনি এসব কথা বলেন।

ময়মনসিংহ- আসনের এই সংসদ সদস্য বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যদি ঘাতকের নিষ্ঠুর বুলেটে প্রাণ না হারাতেন, তাহলে হয়তো তিনি এখন শতায়ু হতেন। তিনি বেঁচে থাকলে তার শততম জন্মদিন আমরা কীভাবে পালন করতাম সে কথা ভাবলেও স্বপ্নের মতো লাগে।

বঙ্গবন্ধুকে নিয়ে স্মৃতিচারণ করে রওশন এরশাদ বলেন, ‘টুঙ্গীপাড়ার খোকা দিনে দিনে অনেক চড়াই উতরাই পেরিয়ে, সীমাহীন ত্যাগ তিতিক্ষার মধ্য দিয়ে বাংলার মানুষের ভালোবাসায় সিক্ত হয়ে ওঠেন বাংলার বন্ধু, বঙ্গবন্ধু। তিনি বলেন, বাঙালির হাজার বছরের ইতিহাস ছিল পরাধীনতার। সেই পরাধীনতা থেকে বাঙ্গালি মুক্ত হয়েছে বঙ্গবন্ধুর নেতৃত্বে’।

একবিংশ শতাব্দির এই পর্যায়ে এসে বঙ্গবন্ধুর আদর্শ প্রাসঙ্গিক বলেও মনে করেন তিনি। এছাড়াও বঙ্গবন্ধুর ছাত্র রাজনীতি থেকে শুরু তার জীবনের বিভিন্ন দিক নিয়ে স্মৃতিচারণ করেন বিরোধী দলীয় নেত্রী।

এর আগে সোমবার (০৯ নভেম্বর) মুজিববর্ষে জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য রাজনৈতিক এবং কর্মজীবন ও দর্শনের ওপর আলোচনার জন্য সাধারণ প্রস্তাব তোলেন প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা নিজেই। সংসদের কার্যপ্রণালি বিধির ১৪৭-এর আওতায় তিনি এ প্রস্তাবটি উত্থাপন করেন। পরদিন (রোববার) রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বঙ্গবন্ধুর কর্মজীবনের ওপর ভাষণ দেন।

এই বিভাগের আরো খবর

'বাঙ্গালী জাতীয়তার আধুনিক রূপকার বঙ্গবন্ধু'

বিউটি সমাদ্দার: সব ভেদাভেদ ভুলে দেশের...

বিস্তারিত
বঙ্গবন্ধু কেবল কোন দলের নয়, সবার: জি এম কাদের

নিজস্ব প্রতিবেদক: জাতির পিতাকে কোনো...

বিস্তারিত
স্বাধীনতার অপর নাম শেখ মুজিব: ফিরোজ রশীদ

নিজস্ব প্রতিবেদক: ঢাকা-৬ আসনের সংসদ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *