সাধারণ মানুষের স্বার্থে রাজনীতি করেছেন বঙ্গবন্ধু : ওয়াসিকা আয়শা

প্রকাশিত: ০৭:৪৮, ১৫ নভেম্বর ২০২০

আপডেট: ০৯:৩৩, ১৫ নভেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক: জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসন- এর সদস্য ওয়াসিকা আয়শা খান বলেছেন, বঙ্গবন্ধুর নীতি নৈতিকতার সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক ছিল, তিনি মানুষের জন্য রাজনীতি করেছেন। সারাজীবন মানুষের পক্ষে দাঁড়িয়েছেন। বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে আজ (রোববার) জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে বঙ্গবন্ধুর ওপর আলোচনায় তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, রাজনৈতিক জীবনে বহু কঠিন সিদ্ধান্ত বঙ্গবন্ধুকে নিতে হয়েছে। কিন্তু কখনোই তার কোন সিদ্ধান্ত মানুষের বিপক্ষে ছিল না। সারাজীবন ধরেই মানুষের পাশে তিনি থেকেছেন। মানুষের অধিকার আদায়ে দূরন্ত সাহসই ছিল বঙ্গবন্ধুর রাজনীতি। তিনি সারাজীবন অসাম্প্রদায়িকতার চর্চা করেছেন। তিনি সারাজীবন নিয়মতান্ত্রিক রাজনীতির চর্চা করেছেন। নেতৃত্ব সংগঠন আদর্শের প্রতি বিশ্বস্ত থেকেছেন সব সময়।

এর আগে সোমবার (০৯ নভেম্বর) মুজিববর্ষে জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য রাজনৈতিক এবং কর্মজীবন দর্শনের ওপর আলোচনার জন্য সাধারণ প্রস্তাব তোলেন প্রধানমন্ত্রী সংসদ নেতা শেখ হাসিনা নিজেই। সংসদের কার্যপ্রণালি বিধির ১৪৭-এর আওতায় তিনি প্রস্তাবটি উত্থাপন করেন। পরদিন (রোববার) রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বঙ্গবন্ধুর কর্মজীবনের ওপর ভাষণ দেন।

এই বিভাগের আরো খবর

'বাঙ্গালী জাতীয়তার আধুনিক রূপকার বঙ্গবন্ধু'

বিউটি সমাদ্দার: সব ভেদাভেদ ভুলে দেশের...

বিস্তারিত
বঙ্গবন্ধু কেবল কোন দলের নয়, সবার: জি এম কাদের

নিজস্ব প্রতিবেদক: জাতির পিতাকে কোনো...

বিস্তারিত
স্বাধীনতার অপর নাম শেখ মুজিব: ফিরোজ রশীদ

নিজস্ব প্রতিবেদক: ঢাকা-৬ আসনের সংসদ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *