শেখ হাসিনার প্রশংসা তিন রাষ্ট্রদূতের

প্রকাশিত: ০৯:৪৬, ২৪ নভেম্বর ২০২০

আপডেট: ১০:০০, ২৪ নভেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের নিরাপদে ও মর্যাদার সাথে নিজ দেশে ফিরিয়ে নিতে মিয়ানমারের উপর জোরালো চাপ সৃষ্টি করতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন। আজ (মঙ্গলবার) ঢাকায় নিযুক্ত তিন দেশের রাষ্ট্রদূত সৌজন্য সাক্ষাত করতে গেলে তাদের কাছে রোহিঙ্গা পরিস্থিতি তুলে ধরেন মন্ত্রী।

আজ দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় সুইডেনের রাষ্ট্রদূত আলেকজান্দ্রা বার্গ ফন লিনদে, স্পেনের রাষ্ট্রদূত ফ্রান্সিসকো দি ওসিস বেনেতিজ সালাস এবং নরওয়ের রাষ্ট্রদূত অ্যাসপেন রিকতার সেভেন্দসেন বৈঠক করেন পররাষ্ট্রমন্ত্রীর সাথে।

রোহিঙ্গা সংকট সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়ের জরুরি পদক্ষেপ নেওয়া প্রয়োজন উল্লেখ করেন এসময় মন্ত্রী বলেন, বাংলাদেশে রোহিঙ্গাদের আশ্রয় নেয়ার তিন বছর হলেও একজন রোহিঙ্গাও ফেরত যায়নি। কারণ মিয়ানমার ফিরিয়ে নেওয়ার মতো পরিবেশ তৈরি করেনি।

রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় বাংলাদেশের প্রতি সন্তোষ প্রকাশ করেন রাষ্ট্রদূতরা। অসাধারণ এই মানবিকতার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উচ্চ প্রশংসা করেন তাঁরা। একই সাথে রোহিঙ্গাদের জন্য মানবিক সহায়তা অব্যাহত রাখবেন বলে আশ্বস্ত করেন।

বাংলাদেশের অর্থনৈতিক জোনে বিনিয়োগের জন্য রাষ্ট্রদূতদের প্রতি আহ্বান জানান। একই সাথে হাইটেক পার্কে আইসিটি খাতে বিনিয়োগের জন্য তাদের প্রতি অনুরোধ জানান পররাষ্ট্রমন্ত্রী।

এই বিভাগের আরো খবর

কাউন্সিলর হত্যায় জড়িতদের ছাড় নয়: কাদের

নিজস্ব প্রতিবেদক: সিরাজগঞ্জে পৌরসভা...

বিস্তারিত
২৬শে মার্চ বীর মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা

নিজস্ব প্রতিবেদক: ফেব্রুয়ারির প্রথম...

বিস্তারিত
২৩ জানুয়ারি থেকে সারাদেশে জনশুমারি শুরু

নিজস্ব প্রতিবেদক: আগামী ২৩ জানুয়ারি...

বিস্তারিত
‘সৌদিতে বাংলাদেশি প্রমাণ হলেই পাসপোর্ট নবায়ন’

নিজস্ব প্রতিবেদক: সৌদি আরবে থাকা কোন...

বিস্তারিত
বিএনপি ঘরে বসে শীত উদযাপন করে: কাদের

নিজস্ব প্রতিবেদক: নেতৃত্বের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *