রাজধানীতে অবাধে চলছে গ্যাস চুরি

প্রকাশিত: ১১:১৫, ২৭ নভেম্বর ২০২০

আপডেট: ০২:৩০, ২৭ নভেম্বর ২০২০

মাবুদ আজমী: রাজধানী ও আশপাশের এলাকায় অবাধে চলছে গ্যাস চুরি। তিতাসের কিছু অসাধু কর্মকর্তার সহায়তায় স্থানীয় প্রভাবশালীরা গ্যাসের অবৈধ সংযোগ দিয়েছে বস্তি ও বিভিন্ন আবাসিক এলাকায়। নেয়া হয়েছে এককালীন টাকা। এর পরিমাণ কোথাও কোথাও লাখ টাকারও ওপরে। এভাবে অবৈধ সংযোগ দিয়ে প্রতিদিন গ্যাস চুরির পরও কোন পদক্ষেপ নিচ্ছেন না তিতাস কর্তৃপক্ষ। 

রাজধানীর মিরপুরের মুক্তিযোদ্ধা পল্লীর বাঁশপট্টি বস্তিতে গ্যাস লাইনের এমন অবৈধ সংযোগ থাকলেও এ ব্যাপারে নির্বিকার সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এই সংযোগের উপরেই খেলছে শিশুরা। রয়েছে যে কোন সময় দুর্ঘটনার আশঙ্কা। আর এমন অনিয়ম নতুন কোন ঘটনা নয়, চলছে বহু বছর ধরে। 

স্থানীয়রা জানান, প্রতি সংযোগে এককালীন ১০ থেকে ২০ হাজার টাকা নিয়েছে স্থানীয় প্রভাবশালী একটি চক্র। তারাই আদায় করছে মাসিক বিল। 

নগরীর মোহাম্মদপুরের বেড়িবাঁধ সংলগ্ন নবীনগর হাউজিং, চাঁদ উদ্যান, শাহজালাল হাউজিং, চন্দ্রিমা হাউজিং, ফিউচার হাউজিং ও মেট্রো হাউজিং এর পাশাপাশি বসিলা ব্রিজের আশপাশের এলাকাতেও রয়েছে গ্যাসের এমন অসংখ্য অবৈধ সংযোগ। এজন্য বাড়ি প্রতি ২০ হাজার থেকে এক লাখ টাকা পর্যন্ত নেয়া হয়েছে। টাকা নেয়ার কথা প্রকারান্তরে স্বীকারও করলেন অবৈধ সংযোগ দানকারী চক্রের সদস্যরা।

মাস দুয়েক আগে তিতাসের পক্ষ থেকে শুরু করা হয় গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করার কাজ। কিন্তু আবারও রাজধানীর নানা এলাকায় হাউজিংয়ের বাড়ি মালিক সমিতির ব্যানারে টাকা নিয়ে নুতন করে অবৈধ সংযোগ দেয়ার পাঁয়তারা চলছে। তবে এসব বিষয়ে ক্যামেরার সামনে মুখ খুলতে রাজি হননি তিতাস গ্যাস কর্তৃপক্ষ ও হাউজিং বাড়ি মালিক সমিতির সংশ্লিষ্টরা। 

এই বিভাগের আরো খবর

কাউন্সিলর হত্যায় জড়িতদের ছাড় নয়: কাদের

নিজস্ব প্রতিবেদক: সিরাজগঞ্জে পৌরসভা...

বিস্তারিত
২৬শে মার্চ বীর মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা

নিজস্ব প্রতিবেদক: ফেব্রুয়ারির প্রথম...

বিস্তারিত
২৩ জানুয়ারি থেকে সারাদেশে জনশুমারি শুরু

নিজস্ব প্রতিবেদক: আগামী ২৩ জানুয়ারি...

বিস্তারিত
‘সৌদিতে বাংলাদেশি প্রমাণ হলেই পাসপোর্ট নবায়ন’

নিজস্ব প্রতিবেদক: সৌদি আরবে থাকা কোন...

বিস্তারিত
বিএনপি ঘরে বসে শীত উদযাপন করে: কাদের

নিজস্ব প্রতিবেদক: নেতৃত্বের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *