আলী যাকেরের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

প্রকাশিত: ১২:৩০, ২৭ নভেম্বর ২০২০

আপডেট: ০২:৩১, ২৭ নভেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক: একুশে পদকপ্রাপ্ত বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব আলী যাকেরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার (২৭ নভেম্বর) আলাদা বার্তায় শোক প্রকাশ করেন তাঁরা।

রাষ্ট্রপতি তাঁর শোক বার্তায় বলেন, বরেণ্য অভিনেতা  আলী যাকের ছিলেন দেশের সাংস্কৃতিক অঙ্গনে এক উজ্জ্বল নক্ষত্র। তার মৃত্যুতে দেশ একজন বরেণ্য অভিনেতা ও সাংস্কৃতিক ব্যক্তিত্বকে হারালো। তার মৃত্যু দেশের সাংস্কৃতিক অঙ্গনে এক অপূরণীয় ক্ষতি।

রাষ্ট্রপতি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

আরেক শোকবার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, মহান মুক্তিযুদ্ধ, দেশের শিল্পকলা ও সাংস্কৃতিক অঙ্গনে আলী যাকেরের অবদান স্মরণীয় হয়ে থাকবে। এছাড়া মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান প্রধানমন্ত্রী।

এই নাট্যব্যক্তিত্বের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ। এক শোকবার্তায় তিনি বলেন, দেশের গুণী ও বর্ষীয়ান অভিনেতা আলী যাকের মুক্তিযুদ্ধের পর আরণ্যক নাট্যদলে যোগদানের মাধ্যমে অভিনয়ের সঙ্গে যুক্ত হন। মঞ্চের পাশাপাশি টেলিভিশন নাটকে অভিনয়কারী জনপ্রিয় এই অভিনেতা সমসাময়িক বিভিন্ন বিষয়ে লেখালেখি করতেন। দেশের শিল্প ও সংস্কৃতির উৎকর্ষ সাধনে আমৃত্যু একনিষ্ঠ অবদান রেখেছেন তিনি।

আলী যাকেরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের।

সরকারের বিভিন্ন মন্ত্রী-প্রতিমন্ত্রীরাও শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এর মধ্যে আছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমেদ, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাবউদ্দিন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, শ্রম প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

পৃথক শোকবার্তায় তারা বলেন, বরেণ্য অভিনেতা আলী যাকের ছিলেন বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি ছিলেন একাধারে অভিনেতা, পরিচালক, নির্দেশক, কলামিস্ট, নাট্য সংগঠক ও স্বনামধন্য বিজ্ঞাপন সংস্থার কর্ণধার। টেলিভিশন ও মঞ্চ নাটকে সমান জনপ্রিয়। বিভিন্ন টিভি নাটকে তার অভিনয়ের মুন্সিয়ানা দর্শকের হৃদয় ছুঁয়েছে। এ শক্তিমান অভিনেতার মৃত্যুতে বাংলাদেশের সাংস্কৃতিক অঙ্গনে যে ক্ষতি হলো তা সহজে পূরণ হওয়ার নয়।

আজ শুক্রবার (২৭ নভেম্বর) ৬টা ৪০ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বরেণ্য অভিনেতা আলী যাকের।

এই বিভাগের আরো খবর

হুমকির মুখে দেশীয় প্রজাতির মাছ 

ইউসুফ রানা: প্রাকৃতিক ও মানবসৃষ্ট...

বিস্তারিত
আওয়ামী লীগের বিজয় নজিরবিহীন- বঙ্গবন্ধু  

কাজী বাপ্পা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ...

বিস্তারিত
‘কৈশোর থেকেই অধিকার সচেতন ছিলেন শেখ মুজিব’

গোলাম মোর্শেদ: সব ভেদাভেদ ভুলে দেশের...

বিস্তারিত
চরাঞ্চলে আগাম জাতের সবজি চাষ 

লালমনিরহাট সংবাদদাতা: লালমনিরহাটের...

বিস্তারিত
কাজ শেষ না করেই টাকা উত্তোলন 

নাটোর সংবাদদাতা: নাটোরের...

বিস্তারিত
অভিনেতা মজিবুর রহমান দিলু'র ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক: বিশিষ্ট অভিনেতা,...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *