সোনারগাঁওয়ে শিশু হত্যার দায়ে ৩ জনের মৃত্যুদণ্ড

প্রকাশিত: ০৪:৩৫, ৩০ নভেম্বর ২০২০

আপডেট: ০৬:২৪, ৩০ নভেম্বর ২০২০

নারায়ণগঞ্জ সংবাদদাতা: নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে শিশু সোয়াইব হত্যা মামলায় জনের মৃত্যুদণ্ড একজনের ১০ বছরের কারদণ্ড দিয়েছে আদালত। মামলা থেকে বেকসুর খালাস পেয়েছে জন।

আজ (সোমবার) দুপুরে নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত জেলা দায়রা জজ আদালতের বিচারক শেখ রাজিয়া সুলতানা এই রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- জসিম উদ্দিন, রাজু মিয়া ফজল হক। আর ১০ বছরের কারাদন্ডপ্রাপ্ত আসামী হলেন নাছির উদ্দিন।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৩ সালের ২০ ফেব্রুয়ারি সোনারগাঁও উপজেলার মঙ্গলেরগাঁও এলাকার স্থানীয় শান্তিনগর দারুন নাজাত নূরানী মাদ্রাসার প্রথম শ্রেণীর ছাত্র সোয়াইব হোসেন নিখোঁজ হয়। নিখোঁজের দিন পর একটি নির্মাণাধীন ভবনের পাশ থেকে তার শরীরের বিভিন্ন অংশ উদ্ধার করে পুলিশ। ঘটনায় সোয়াইবের বাবা অপহরণের পর হত্যার অভিযোগে ১৩ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ মোশারফ হোসেন, রাজু মিয়া, নাছির উদ্দিন, ফজল মিয়া, সিরাসতালী আলী আহাম্মদসহ আরো কয়েকজনকে গ্রেপ্তার করে পুলিশ। আসামিদের নারায়ণগঞ্জ আদালতে নিলে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে জানান, নারী ঘটিত একটি কারণে শিশু সোয়াইবকে অপহরণের পর প্রথমে গলা কেটে হত্যা করা হয়। তারপর তার শরীরের বিভিন্ন অঙ্গ কেটে এসিড দিয়ে ঝলসে দেয়া হয়।

মামলার রায়ে সন্তোষ প্রকাশ করে শিশু সোয়াইব হোসেনের পরিবার দ্রুত রায় কার্যকর করার দাবি জানান। আর উচ্চ আদালতেও রায় বহাল থাকবে বলে আশা প্রকাশ করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী।

এই বিভাগের আরো খবর

হত্যা মামলায় নারীসহ পাঁচজনের মৃত্যুদণ্ড

মানিকগঞ্জ সংবাদদাতা: মানিকগঞ্জের...

বিস্তারিত
ঝিনাইদহে দুই স্বর্ণ পাচারকারী আটক

ঝিনাইদহ সংবাদদাতা: অবৈধভাবে ভারতে...

বিস্তারিত
টেকনাফে ৫ লাখ পিস ইয়াবা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: টেকনাফে ১৫ কোটি ৬০...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *