ভাস্কর্য নিয়ে উস্কানি দিলে বসে থাকবে না সরকার

প্রকাশিত: ০৭:৪৫, ৩০ নভেম্বর ২০২০

আপডেট: ০৮:৫১, ৩০ নভেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক: ভাস্কর্যকে মূর্তির সাথে মিলিয়ে ফেলে যারা দেশে অস্থিরতা সৃষ্টির চেষ্টা করছে, তাদের ছাড় দেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

আজ (সোমবার) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সাথে আলোপকালে তিনি আরো বলেন, একটি মহল পরিকল্পিতভাবে দেশের শান্তি বিনষ্ট করতে ধরনের অপতৎপরতা চালাচ্ছে। তাদের বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে।

তথ্যমন্ত্রী বলেন, আমরা শুরু থেকেই বলে আসছি ভাস্কর্য আর মূর্তির মধ্যে পার্থক্য রয়েছে। একটি মহল উদ্দেশ্যমূলকভাবে ভাস্কর্যকে মূর্তির সঙ্গে তুলনা করে সমাজকে বিভ্রান্ত করার অপচেষ্টা চালাচ্ছে।

তিনি বলেন, ইরান, ইরাক, তুরস্কসহ পৃথিবীর ইসলামিক দেশ ও মধ্যপ্রাচ্যের দেশগুলোর দিকে যদি তাকাই, সেখানে রাস্তায় রাস্তায় ভাস্কর্য আছে। জেদ্দাসহ বিভিন্ন শহরে ঘোড়া, উটসহ সৌদি প্রশাসকদের ছবি সম্বলিত ভাস্কর্য আছে। জেদ্দায় পৃথিবীর বিখ্যাত ভাস্কর্য দিয়ে জাদুঘর বানানো হয়েছে। এসব দেশে এমনকি সৌদি আরবেও এ নিয়ে কেউ প্রশ্ন তোলেনি।

অনেকে ইংরেজি শিক্ষা হারাম ফতোয়া দিয়েছিলো। মানুষ যখন চাঁদে গেলো তখন ফতোয়া দিয়েছিলো বিশ্বাস করলে হারাম, শিরক হবে। আবার যখন টেলিভিশন চালু হলো তখন দেখা হারাম বলেছিলো। অনেকেই হজে যাওয়ার সময় ছবি দিয়ে দরখাস্ত করা বা ছবি দেওয়া যাবে না এটা নিয়েও বিতর্ক তুলেছিলো।

যারা এসব কথা বলেছিলো এখন তারা টেলিভিশনে বক্তব্য দেন, সামাজিক যোগাযোগমাধ্যমে গেলে খুশি হন। আসলে এসব কথা বলে তারা সমাজকে বিভ্রান্ত করতে চায়।

এই বিভাগের আরো খবর

নির্বাচন কমিশন পক্ষপাতদুষ্ট: ফখরুল

রংপুর সংবাদদাতা: করোনার ভ্যাকসিন...

বিস্তারিত
সবার আগে টিকা নিতে চান তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: দেশের জনগণকে...

বিস্তারিত
গণঅভ্যুত্থানে সরকারকে হটানো হবে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক: গণঅভ্যুত্থানের...

বিস্তারিত
টিকা নিয়ে অপপ্রচার চালাচ্ছে বিএনপি: কাদের

নিজস্ব প্রতিবেদক: করোনার টিকা নিয়ে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *