ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর ২০১৭, ৪ কার্তিক ১৪২৪, ২৮ মহাররম ১৪৩৯
শিরোনামঃ
বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করতে পারছে না: খালেদা জিয়া তথ্য প্রযুক্তি খাতে দেশে নিরব বিপ্লব হচ্ছে: জয় রোহিঙ্গা সংকটের জন্য মিয়ানমার সেনাবাহিনীই দায়ী: যুক্তরাষ্ট্র সরকার বিচারকে কোনোভাবেই প্রভাবিত করছে না: সেতুমন্ত্রী সীমান্তে ফের বেড়েছে রোহিঙ্গা অনুপ্রবেশ সীমান্ত থেকে কুতুপালং ক্যাম্পে আনা হলো ৩০ হাজার রোহিঙ্গা 'রাজধানীর পরিবেশ উন্নয়নে কিছু শিল্প বিসিক এলাকায় সরানো হবে' উড়িষ্যায় আতশবাজি কারখানায় বিস্ফোরণে নিহত ৮, আহত ২০ মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলা সংসদ সদস্য রানার জামিন স্থগিত নিখোঁজের ৫ দিন পর এনজিও কর্মী সাবিনার মরদেহ উদ্ধার বরিশালে ঐতিহ্যবাহী শ্মশান দীপালি উৎসব অনুষ্ঠিত জিম্মি রাজনৈতিক ও স্থানীয় পেশিশক্তির কাছে ঝুট বাণিজ্য ঘরে ঘরে বিস্তৃত ক্যাবল ব্যবসা আমলাতান্ত্রিক জটিলতার কবলে ইন্টারনেট এখন বিলাস সামগ্রী নয় অতি প্রয়োজনীয় সেবাখাত লঘুচাপের প্রভাবে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি এশিয়া কাপ হকিতে আজ চীনের মুখোমুখি হবে বাংলাদেশ পটিয়ায় নির্মিত হয়েছে ‘বীরকন্যা প্রীতিলতা সাংস্কৃতিক ভবন’

কথায় ও গানে স্মরণ করা হল প্রয়াত ওস্তাদ মিহির নন্দীকে

প্রকাশিত: ০৯:১৭ , ১৮ জুলাই ২০১৭ আপডেট: ০৯:১৭ , ১৮ জুলাই ২০১৭

নিজস্ব প্রতিবেদক: কথায় ও গানে স্মরণ করা হল রাষ্ট্রীয় শিল্পকলা পদকে ভূষিত প্রয়াত সংগীতসাধক, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কন্ঠসৈনিক ওস্তাদ মিহির নন্দীকে। গতকাল সোমবার সন্ধ্যায় বন্দরনগরী চট্টগ্রামের থিয়েটার ইনিস্টিটিউট মিলনায়তনে এই স্মরণানুষ্ঠানের আয়োজন করে উদীচী শিল্পী গোষ্ঠী। এ সময় বক্তারা ওস্তাদ মিহির নন্দীকে শুদ্ধ সংগীত সাধনার দিকপাল হিসেবে আখ্যায়িত করেন।

অনুষ্ঠানের শুরুতেই উদীচী চট্টগ্রাম জেলা সংসদের সভাপতি বেগম মুশতারী শফি ওস্তাদ মিহির নন্দীর গানের সিডি তুলে দেন প্রয়াতের  সহধর্মিনী নন্দিতা নন্দীর হাতে।

অনুষ্ঠানে আলোচকরা বলেন, সঙ্গীত ভুবনে মিহির নন্দী ছিলেন এক উজ্বল নক্ষত্র। শুদ্ধ রবীন্দ্র সংগীত চর্চায় তিনি রেখেছেন গুরুত্বপূর্ণ অবদান। প্রচারবিমুখ এই সংগীতসাধককে অসাধারণ প্রতিভার অধিকারী বলেও উল্লেখ করেন স্মরণসভার আলোচকরা।

মিহির নন্দীর ভক্তেরা বলেন, নির্দিষ্ট কোনো ভুবনে তিনি নিজেকে আবদ্ধ না রেখে বহুবিধ কর্মকাণ্ডে পুরোটা জীবন তিনি উৎসর্গ করে গেছেন। 

ওস্তাদ মিহির নন্দীর কর্মময় জীবনের স্মৃতিচারণ করতে গিয়ে তাঁর দীর্ঘদিনের বন্ধু ও বিশ্ববিদ্যালয়ের  সহকর্মীরা জানালেন, শুধু সংগীত চর্চা নয়, তিনি গান গেয়েছেন গণমানুষের জন্য। এগিয়ে এসেছেন বিপন্ন মানুষের কল্যাণে। 

এর পর ছিলো গানের আসর। এতে বিশিষ্ট শিল্পীরা পরিবেশন করেন ওস্তাদ মিহির নন্দীর সুর করা গান। গানে গানে শ্রদ্ধা আর ভালোবাসার রেশ ছড়িয়ে শেষ হয় এই মহান পুরুষের স্মরণসভার আয়োজন।
 

এই সম্পর্কিত আরো খবর

কুতুপালং ক্যাম্প পরিদর্শনে চুমকী

সীমান্তে ফের বেড়েছে রোহিঙ্গা অনুপ্রবেশ

কক্সবাজার প্রতিনিধি: মিয়ানমারে সেনাবাহিনীর নির্যাতন অব্যাহত থাকায় সীমান্তে আবারো বেড়েছে রোহিঙ্গা অনুপ্রবেশ। উখিয়ার আঞ্জুমানপাড়া...

সীমান্ত থেকে কুতুপালং ক্যাম্পে আনা হলো ৩০ হাজার রোহিঙ্গা

কক্সবাজার প্রতিনিধি: সীমান্তের শূন্য রেখায় অবস্থান করা প্রায় ৩০ হাজার রোহিঙ্গাদেরকে কুতুপালং ক্যাম্পে সরিয়ে নেওয়া হচ্ছে। বৃহস্পতিবার...

বরিশাল-ঢাকা মহাসড়কের উজিরপুর অংশ খানাখন্দময়, ঘটছে দুর্ঘটনা

বরিশাল প্রতিনিধি: খানাখন্দে ভরা বরিশাল-ঢাকা মহাসড়কের উজিরপুর উপজেলার ২৩ কিলোমিটার অংশে  প্রতিনিয়তই ঘটছে দুর্ঘটনা। প্রতিদিন ঝুঁকি নিয়ে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is