৬০ পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ চলছে

প্রকাশিত: ০৯:০৩, ১৫ জানুয়ারি ২০২১

আপডেট: ০৪:১৫, ১৫ জানুয়ারি ২০২১

ডেস্ক প্রতিবেদন : দ্বিতীয় ধাপে দেশের ৬০টি পৌরসভা নির্বাচনে কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া উৎসবমুখর পরিবেশে চলছে ভোটগ্রহণ। সকাল ৮টায় শুরু হওয়া ভোট চলবে বিকেল ৪টা পর্যন্ত। শীত উপেক্ষা করে সকাল থেকেই ভোটাররা কেন্দ্রে আসেন পছন্দের প্রার্থীকে ভোট দিতে। উপস্থিতিও ছিলো ভালো। তবে, অনিয়মের অভিযোগ এনে তিনটি পৌরসভায় ভোট বর্জন করেছেন বিএনপির প্রার্থীরা। 

দেশের ৩৪ জেলার ৬০টি পৌরসভায় ভোটগ্রহণ চলছে। এর মধ্যে ২৯টি পৌরসভায় ভোট হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএমের মাধ্যমে। বাকীগুলোতে ব্যালট পেপারে। শীত ও কুয়াশার কারণে সকালের দিকে ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি কম থাকলেও, বেলা বাড়ার সাথে সাথে তা বাড়তে থাকে। 

উৎসবমুখর পরিবেশে দিনাজপুর জেলার তিনটি পৌরসভায় চলছে ভোটগ্রহণ। এর মধ্যে দিনাজপুর ও বিরামপুর পৌরসভায় ব্যালটের মাধ্যমে এবং বীরগঞ্জ পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএম-এর মাধ্যমে ভোটগ্রহণ হচ্ছে। 

গাজীপুরের শ্রীপুর পৌরসভায় শান্তিপুর্ণভাবে ভোট অনুষ্ঠিত হচ্ছে। ময়মনসিংহের মুক্তাগাছা ও ফুলবাড়িয়া পৌরসভার কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি চোখে পড়ার মতো। 

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভা নির্বাচনে ৪৩টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে চলছে ভোটগ্রহণ। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে আইন শৃংখলারক্ষাকারি বাহিনীর পাশাপাশি অতিরিক্ত ম্যাজিষ্ট্রেটসহ স্ট্রাইকিং ফোর্স মোতায়েন করা হয়েছে। 

এদিকে, অনিয়মসহ বিভিন্ন অভিযোগে বাগেরহাটের মোংলা পোর্ট, রাজশাহীর ভবানীগঞ্জ এবং কিশোরগঞ্জের কুলিয়ারচর পৌরসভায় বিএনপির মেয়র প্রার্থীরা ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। 

ফেনীর দাগনভূঞা পৌরসভা নির্বাচনে একাধিক কেন্দ্রে আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকদের সঙ্গে বিএনপি প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ হয়। এসময়, ককটেল বিস্ফোরণ ও ধাওয়া-পাল্টা ধাওয়ায় ভোটারসহ আহত হয়েছেন প্রায় ১০ জন। পরে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। 

এছাড়া, পাবনার ঈশ্বরদীতে বিএনপি’র মেয়র প্রার্থী অভিযোগ করেছেন, তাকে কেন্দ্র থেকে বের করে দেয়া হয়েছে। গাইবান্ধা পৌর নির্বাচনে সরকারি টেক্সটাইল কলেজ কেন্দ্রে আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার সময় ১২টি ব্যালট পেপার ছিনতাই হয়। এসময় ৪০ মিনিট স্থগিত থাকার পর আবারও ভোট গ্রহন শুরু হয়েছে। 
 

এই বিভাগের আরো খবর

সিইসি ও মাহবুব তালুকদারের বাকযুদ্ধ

নিজস্ব প্রতিবেদক: ভোটার দিবসের...

বিস্তারিত
ভোটার দিবসের উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা: দেশে তৃতীয়বারের...

বিস্তারিত
জাতীয় ভোটার দিবস আজ

অনলাইন ডেস্ক: আজ দোসরা মার্চ...

বিস্তারিত
২৯টি পৌরসভায় বিজয়ী হলেন যারা

ডেস্ক প্রতিবেদন: শেষ ধাপের ২৯টি...

বিস্তারিত
কারো নির্বাচন প্রত্যাখ্যান ব্যক্তিগত বিষয়: ইসি

নিজস্ব প্রতিবেদক: পঞ্চম ধাপের পৌরসভা...

বিস্তারিত
ইউপি নির্বাচনে অংশ নিবে না বিএনপি

নিজস্ব প্রতিবেদক: আসন্ন ইউনিয়ন পরিষদ...

বিস্তারিত
বিচ্ছিন্ন ঘটনায় ২৯ পৌরসভায় ভোটগ্রহণ শেষ

ডেস্ক প্রতিবেদন: দু’একটি বিচ্ছিন্ন...

বিস্তারিত
রাত পোহালেই ২৯ পৌরসভায় ভোট

নিজস্ব প্রতিবেদক: দেশের ২০টি জেলার...

বিস্তারিত
মধ্যরাতে শেষ হচ্ছে পৌর নির্বাচনের প্রচারণা

ডেস্ক প্রতিবেদন: আর একদিন পরই ২০টি...

বিস্তারিত
ঢাকা আইনজীবী সমিতির ভোটগ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক: ঢাকা আইনজীবী...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *