হোয়াইট হাউসের গুরুত্বপূর্ণ পদে বাংলাদেশি বংশোদ্ভূত

প্রকাশিত: ০৭:১৫, ১৫ জানুয়ারি ২০২১

আপডেট: ০৭:৪১, ১৫ জানুয়ারি ২০২১

আন্তর্জাতিক ডেস্ক: হোয়াইট হাউসের ডেপুটি চিফ অব স্টাফের সিনিয়র উপদেষ্টা হিসেবে বাংলাদেশি বংশোদ্ভূত জাইন সিদ্দিকের নাম ঘোষণা করেছেন নব নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। জাইন সিদ্দিকই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট প্রশাসনের গুরুত্বপূর্ণ পদের জন্য নির্বাচিত প্রথম বাঙালি।

বাইডেন ট্রানজিশন টিমের জারি করা এক সংবাদ বিজ্ঞপ্তি অনুযায়ী, বাংলাদেশি বংশোদ্ভূত জাইন সিদ্দিক বড় হয়েছেন নিউইয়র্কে। তিনি প্রিন্সটন ইউনিভার্সিটি থেকে গ্রাজুয়েশন সম্পন্ন করেছেন।

বাইডেন-হ্যারিস ট্রানজিশনের ডোমেস্টিক অ্যান্ড ইকনোমিক টিমের চিফ অব স্টাফ। তিনি নবনির্বাচিত মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের ভাইস-প্রেসিডেন্সিয়াল বিতর্কের প্রিপারেশন টিমেরও সদস্য ছিলেন জাইন।

মার্কিন সুপ্রিম কোর্টের বিচারপতি এলেনা কাগান, ডিসি সার্কিটের আপিল আদালতের বিচারক ডেভিড ট্যাটেল ও ডিসট্রিক্ট কোর্ট ফর দ্য সেন্ট্রাল ডিসট্রিক্ট অব ক্যালিফোর্নিয়ার বিচারক ডিন প্রেগেরসনের অধীনে ল’ ক্লার্ক হিসেবে কাজ করেছেন জাইন সিদ্দিক।

বাইডেন ট্রানজিশন টিমের জারি করা বিজ্ঞপ্তিতে অনুযায়ী, জাইনের মতো যোগ্য এবং অভিজ্ঞ প্রার্থী হোয়াইট হাউসে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।

এদিকে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিশংসন করা নিয়ে রিপাবলিকান শিবিরে বিভক্তি দেখা দিয়েছে। প্রতিনিধি পরিষদে ১০ জন রিপাবলিকান আইনপ্রণেতা অভিশংসনের পক্ষে ভোট দেয়ায় এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে।  প্রেসিডেন্ট ট্রাম্প অভিসংশিত হলে ২০২৪ সালের নির্বাচনে আর প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন না।

এই বিভাগের আরো খবর

বাংলাদেশের প্রশংসায় জাতিসংঘ মহাসচিব

নিজস্ব সংবাদদাতা: করোনা অতিমারির...

বিস্তারিত
বাইডেন প্রশাসনে আরো এক বাংলাদেশি

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের...

বিস্তারিত
মালিতে ৩ বাংলাদেশি শান্তিরক্ষী আহত

নিজস্ব প্রতিবেদক: পশ্চিম আফ্রিকার...

বিস্তারিত
‘সৌদিতে বাংলাদেশি প্রমাণ হলেই পাসপোর্ট নবায়ন’

নিজস্ব প্রতিবেদক: সৌদি আরবে থাকা কোন...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *