ঘনকুয়াশায় ফেরি চলাচল বিঘ্নিত, যানজটে ভোগান্তি 

প্রকাশিত: ১২:৫০, ২৪ জানুয়ারি ২০২১

আপডেট: ১২:৫০, ২৪ জানুয়ারি ২০২১

রাজবাড়ী সংবাদদাতা: ঘন কুয়াশার কারণে ১২ ঘন্টা বন্ধ থাকার পর দেশের গুরুত্বপূর্ণ দক্ষিণ  পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার হিসাবে পরিচিত দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট দিয়ে পুনরায় ফেরি চলাচল শুরু হয়েছে। রোববার সকাল ১০ টার দিকে পদ্মায় কুয়াশার ঘনত্ব কমে গেলে এরুটে ফেরি চলাচল শুরু হয়।

এরআগে ঘন কুয়াশার কারণে শনিবার দিবাগত রাত ১০টা থেকে নৌ-দূর্ঘটনা এড়াতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

এদিকে দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের উভয় প্রান্তের সড়কে নদী পারের অপেক্ষায় সিরিয়ালে আটকা পড়ে অ্যাম্বুলেন্স, যাত্রীবাহি বাস, প্রাইভেটকার, মাইক্রোবাস, পণ্যবাহি ট্রাকসহ কয়েকশ যানবাহন। এ সময় শীতে চরম ভোগান্তিতে পড়েন যানবাহনের চালক ও যাত্রীরা।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি জানান, শনিবার সন্ধ্যার পর থেকে পদ্মায় কুয়াশার ঘনত্ব বাড়তে থাকে। রাত বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশার ঘনত্বের কারণে নদী পথ অস্পষ্ট হয়ে ওঠায় রাত ১০ টা থেকে নৌ-দূর্ঘটনা এড়াতে এরুটে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়। কুয়াশার ঘনত্ব কমে আসায় রোববার ১০ টার দিকে পুনরায় ফেরি চলাচল শুরু হয়। বর্তমানে এরুটে ছোট বড় ১৬টি ফেরি চলাচল করছে। এখন সিরিয়ালে থাকা যানবাহনের চাপও দ্রুত কমে যাবে।
 

এই বিভাগের আরো খবর

চট্টগ্রামে টি-টোয়েন্টি টুর্নামেন্ট শুরু

চট্টগ্রাম সংবাদদাতা: মুজিব শতবর্ষ...

বিস্তারিত
বাঘাইছড়িতে ইউপি সদস্য হত্যার ঘটনায় মামলা

রাঙ্গামাটি সংবাদদাতা: রাঙ্গামাটির...

বিস্তারিত
বরকত-রুবেলের সব সম্পত্তি ক্রোকের নির্দেশ

ফরিদপুর সংবাদদাতা: দুই হাজার কোটি...

বিস্তারিত
চাঁদপুরে সংঘর্ষ, হামলা; দু’জন আটক

চাঁদপুর সংবাদদাতা: চাঁদপুরের...

বিস্তারিত
ফেনীতে খাদ্যপণ্য তৈরির কারখানায় আগুন

ফেনী সংবাদদাতা: ফেনীতে অগ্নিকাণ্ডে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *