বরেণ্য ৪৫ শিল্পীর শিল্পকর্ম নিয়ে প্রদর্শনী

প্রকাশিত: ১১:১২, ১৬ ফেব্রুয়ারি ২০২১

আপডেট: ১১:১২, ১৬ ফেব্রুয়ারি ২০২১

নিজস্ব প্রতিবেদক: দেশের বরেণ্য ৪৫ জন শিল্পীর শিল্পকর্ম নিয়ে প্রদর্শনীর আয়োজন করেছে নবীন গ্যালারি- আর্কেডিয়া। ঐতিহ্য ও সংস্কৃতি সাধারণ মানুষের মাঝে উপস্থাপন করতেই তাদের এই আয়োজন। আজ মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর বনানীতে নতুন এই গ্যালারি ও প্রদশর্নীর উদ্বোধন করেন দেশের খ্যাতিমান চিত্রশিল্পীরা।

গ্যালারির সাদা পটভূমি জুড়ে বিখ্যাত সব শিল্পীদের শিল্পকর্মের উপস্থিতি। দারুণ এই সমারোহে দৃশ্যমান হয়েছে বাংলাদেশের শিল্পী শিল্পাচার্য জয়নুল আবেদিন, এস এম সুলতান, শাহাবুদ্দিন আহমেদ, রফিকুন নবী, কালিদাস কর্মকার আর ওপার বাংলার শিল্পী মকবুল ফিদা হুসেন, যোগেন চৌধুরী, অজিত কুমার শীল, প্রবীর কুমার বিশ্বাস, তাপস দাস ও শাজাহানের মত শিল্পীদের মূল্যবান শিল্পকর্ম।

আর্কেডিয়া গ্যালারিতে আয়োজিত এই প্রথম প্রদর্শনীতে রাখা হয়েছে ৪৫ খ্যাতিমান শিল্পীর শিল্পকর্ম। যা পঞ্চাশ দশকেরও বেশি সময় ধরে সংগ্রহ করা হয়েছে।

আয়োজকরা জানালেন, এর মাধ্যমে শিল্পী, শিল্প অনুরাগী এবং শিল্প সংগঠকদের মধ্যে সেতুবন্ধন তৈরি হবে। যা দেশীয় সংস্কৃতির চর্চা, লালন, ধারণ ও সমৃদ্ধির জন্য সহায়ক।

আর্কেডিয়া গ্যালারির পৃষ্ঠপোষকতায় নবীন-প্রবীণ শিল্পীরা তাদের শিল্পকর্ম সাধারণের মাঝে তুলে ধরতে পারবেন বলে আশা প্রকাশ করলেন প্রদশর্নীর অতিথি শিল্পীরা।
 

এই বিভাগের আরো খবর

বনানীতে সমাহিত লিলি চৌধুরী

নিজস্ব প্রতিবেদক: সর্বস্তরের...

বিস্তারিত
দলাদলি-কোন্দলে জাতি বিভক্ত: ফখরুল

নিজস্ব সংবাতদাতা: রাজনীতিবিদদের...

বিস্তারিত
লিলি চৌধুরীর প্রয়াণ

নিজস্ব প্রতিবেদক: শহীদ বুদ্ধিজীবী...

বিস্তারিত
ষড়যন্ত্রের শিকার হয়েছি : সামিয়া রহমান

নিজস্ব প্রতিবেদক: অন্যের লেখা কপির...

বিস্তারিত
মহাখালীতে পানির পাম্প উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মহাখালী...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *