মার্চেই শেষ হচ্ছে স্বাধীনতা সড়কের নির্মাণ কাজ

প্রকাশিত: ০৬:৫৫, ২৫ ফেব্রুয়ারি ২০২১

আপডেট: ০৬:৫৬, ২৫ ফেব্রুয়ারি ২০২১

নিজস্ব প্রতিবেদক: মেহেরপুরের মুজিবনগরে স্বাধীনতা সড়কের কাজ আগামী মাসের প্রথম সপ্তাহে শেষ হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী মোঃ তাজুল ইসলাম। আজ বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে 'স্বাধীনতার সুবর্ণজয়ন্তীউদযাপন উপলক্ষে এর আন্তঃমন্ত্রণালয় গঠিত উপ-কমিটি' প্রথম সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা জানান।

মন্ত্রী বলেন, বর্তমান সরকার মেহেরপুরের মুজিবনগরে ঐতিহাসিক স্বাধীনতা সড়কটি নির্মাণের সিদ্ধান্ত নেয়। নির্মাণ কাজ দ্রুত বাস্তবায়নের জন্য গত ১৪’ই ফেব্রুয়ারি জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এবং এলজিইডির প্রধান প্রকৌশলীসহ সংশ্লিষ্টদের নিয়ে স্বাধীনতা সড়ক পরিদর্শন করে, এর কার্যক্রম বাস্তবায়নের নির্দেশ দেন। নির্দেশনা পাওয়ার পর স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কাজ শুরু করে। সড়কটির নির্মাণ কাজ এখন শেষ পর্যায়ে রয়েছে।

মন্ত্রী জানান, ইতিহাসের সাক্ষী মেহেরপুরের বৈদ্যনাথতলার আমবাগান ঘেরা গ্রাম এখন মুজিবনগর। এখানেই ১৯৭১ সালের ১৭’ই এপ্রিল বাংলাদেশের প্রথম সরকারের মন্ত্রিসভার সদস্যরা শপথ নেন। জাতীয় চার নেতাসহ সড়ক পথে বিদেশি সংবাদকর্মী মুক্তিযোদ্ধাসহ এই সড়কে মেহেরপুরের মুজিবনগর আসেন।

সভায় উপ-কমিটির আহ্বায়ক স্বাধীনতার সুবর্ণজয়ন্তী বর্ণাঢ্য যথাযোগ্য মর্যাদায় উদযাপনের জন্য সকল মন্ত্রণালয়, বিভাগ দপ্তরসমূহের নিজস্ব এবং জাতীয় পর্যায়ে গৃহীতব্য কার্যক্রম আগামী ২৮’শে ফেব্রুয়ারির মধ্যে কমিটির কাছে পাঠানোর নির্দেশ দেন। এছাড়া স্থানীয় সরকার বিভাগের একজন অতিরিক্ত সচিবকে আহ্বায়ক করে একটি ওয়ার্কিং কমিটিও গঠন করে স্থানীয় সরকারমন্ত্রী।

এসময় স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এবং উপ-কমিটির বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর

মাগুরা জেলা আ. লীগ নেতা রুস্তম আলীর ইন্তেকাল

মাগুরা সংবাদদাতা: মাগুরা সদর উপজেলা...

বিস্তারিত
আখাউড়া স্থলবন্দর তিনদিন বন্ধ

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা: টানা তিন...

বিস্তারিত
খুলনা উপকূলের বেড়িবাঁধ ঝুঁকিতে

খুলনা সংবাদদাতা: সামনে আবারো...

বিস্তারিত
ঝালকাঠিতে আকস্মিক বন্যা, ফসলের ক্ষতি

ঝালকাঠি সংবাদদাতা: ঝালকাঠিতে...

বিস্তারিত
ঝিনাইদহে ২৫ বিঘা পানের বরজ পুড়ে গেছে

ঝিনাইদহ সংবাদদাতা: ঝিনাইদহের...

বিস্তারিত
এক কাতলের দাম ২০ হাজার টাকা !

রাজবাড়ী সংবাদদাতা: রাজবাড়ীর...

বিস্তারিত
গোপালগঞ্জে পুলিশের এসআই’র মরদেহ উদ্ধার

গোপালগঞ্জ সংবাদদাতা: গোপালগঞ্জের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *