সৌদি কোম্পানিগুলোকে বাংলাদেশি কর্মী নিয়োগ দেওয়ার আহ্বান রাষ্ট্রদূতের আপডেট: ০৫:০২, ২৭ জুলাই ২০১৭

কূটনৈতিক প্রতিবেদক: বাংলাদেশ থেকে বিভিন্ন পেশার দক্ষ জনশক্তি নিয়োগ দেওয়ার জন্য সৌদিআরবের বিভিন্ন কোম্পানিগুলোর প্রতি আহবান জানিয়েছেন সৌদিআরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ। গত বুধবার সৌদিআরবের পূর্বাঞ্চলীয় প্রদেশ দাম্মামের স্থানীয় এক হোটেলে বিভিন্ন কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে এক মতবিনিময়সভায় এ আহবান জানান তিনি । এ সময় গোলাম মসীহ বাংলাদেশি জনশক্তির সততা, কর্মনিষ্ঠা ও দক্ষতার কথা তুলে ধরেন। বৃহস্পতিবার রিয়াদে বাংলাদেশ দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা বলা হয়েছে।

রাষ্ট্রদূত জনশক্তি নিয়োগের সময় তাদের প্রশিক্ষণের গুরুত্ব দিয়ে বলেন, সৌদিআরবের কর্মপরিবেশ, সংশ্লিষ্ট বিষয়ে কাজের ধারণা, বেতন ও অন্যান্য সুযোগসুবিধা সম্পর্কে সঠিক তথ্যপ্রদান করা হলে শ্রমিকদের সক্ষমতা বৃদ্ধি পাবে। প্রশিক্ষণের জন্য বাংলাদেশ সরকারের কাছ থেকে সব ধরনের সুবিধা প্রদান করা হবে বলে তিনি প্রতিনিধিদের আশ্বস্ত করেন।

সৌদিআরব আসার পূর্বে শ্রমিকদের প্রশিক্ষণ দেওয়া হলে অনেক ধরনের সমস্যা এড়ানো সম্ভব হবে বলে রাষ্ট্রদূত উল্লেখ করেন।
মতবিনিময় সভায় নেসমা, আলইয়ামামা, নাসেরআল-হাজারি, তামিমিসহ অন্যান্য কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।  
এসময় রাষ্ট্রদূত গোলাম মসীহ সাধারণ জনশক্তির পাশাপাশি চিকিৎসক, প্রকৌশলীসহ বিভিন্ন পেশার দক্ষ জনশক্তি বাংলাদেশ থেকে আমদানির জন্য আহবান জানান।

এরআগে বুধবার সকালে ইস্টার্ন রিক্রুটমেন্ট কোম্পানির সিইও ফাহাদ আল সুলাইমের সাথে রাষ্ট্রদূত  জনশক্তি রফতানির বিষয়ে এক বৈঠকে মিলিত হন। এ সময় ফাহাদ বাংলাদেশের শ্রমিকদের প্রশংসা করে বলেন ২০১৭ সালের মধ্যে বিভিন্ন পেশার প্রায় তিন হাজার জনশক্তি বাংলাদেশ থেকে আমদানি করা হবে।

দুতাবাসের কাউন্সেলর (শ্রম) মোঃ সারওয়ার আলম, প্রথমসচিব (শ্রম) মোঃ আসাদুজ্জামান, দ্বিতীয় সচিব (প্রেস) মোঃ ফখরুল ইসলাম, সোনালী ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক মোঃ আব্দুল ওয়াহাব সহ অন্যান্য কর্মকর্তা এ সময় উপস্থিত ছিলেন।

 

Publisher : .