ঢাকা, শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭, ১ পৌষ ১৪২৪, ২৬ রবিউল আউয়াল ১৪৩৯
শিরোনামঃ
শহীদ বুদ্ধিজীবী দিবস আজ  রায়েরবাজার বধ্যভূমিতে সকল যুদ্ধাপরাধীদের বিচার দাবি ওয়ান প্লানেট সম্মেলন শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী জলবায়ু খাতে ৭ বিলিয়ন ডলার বিনিয়োগের পরিকল্পনা সরকারের সৌদি আরবে জিয়া পরিবারের বিপুল অর্থ, তদন্ত করবে দুদক পাবলিক বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদ নির্বাচন দাবিতে সোচ্চার হোন থার্টিফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে কোনো অনুষ্ঠান নয়: স্বরাষ্ট্রমন্ত্রী শিক্ষা অধিদপ্তর-বোর্ড ও বিজি প্রেস থেকে প্রশ্ন ফাঁস হয়: দুদক বিএনপি নির্বাচনে না আসলে গণতন্ত্র বাধাগ্রস্ত হবে না পল্লী বিদ্যুতে অতিরিক্ত ইলেকট্রিশিয়ান নিয়োগ দেওয়ায় মানববন্ধন রংপুর সিটি করপোরেশন নির্বাচনের প্রচার-প্রচারণা তুঙ্গে হাইকোর্টে লক্ষ্মীপুরের ইউএনওর ক্ষমা প্রার্থনা খাগড়াছড়িতে ৬ সশস্ত্র যুবক আটক চট্টগ্রামের সেবা সমূহ ডিজিটালাইজড হওয়ার তাগিদ দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে সারা দেশে বিএনপির বিক্ষোভ আকায়েদের বিরুদ্ধে মার্কিন পুলিশের তিন অভিযোগ আশুগঞ্জে আমন চাল সংগ্রহ অভিযান শুরু ভূমিমন্ত্রীর ছেলে তমালকে কারাগারে পাঠানোর নির্দেশ গাইবান্ধায় যুবলীগ নেতার ও বরগুনায় জেলের মরদেহ উদ্ধার ঢামেক হাসপাতাল দিচ্ছে ডিজিটাল ডেথ সার্টিফিকেট

ছাড়পত্র দেখাতে না পারায় হজে যেতে পারলেন না ১০৫ হজযাত্রী 

প্রকাশিত: ০৯:৪২ , ২৯ জুলাই ২০১৭ আপডেট: ০৯:৪২ , ২৯ জুলাই ২০১৭

নিজস্ব প্রতিবেদক: নির্দিষ্ট সময়ের মধ্যে প্রয়োজনীয় ছাড়পত্র বিমাবন্দর কর্তৃপক্ষকে দেখাতে না পারায় হজে যেতে পারলেন না ১০৫ জন হজযাত্রী। গতকাল শুক্রবার বিকেলে তিনটি এজেন্সির ওই যাত্রীদের ছাড়াই ঢাকা ছাড়ে সৌদিয়া এয়ারলাইন্সের দুইটি হজ ফ্লাইট।

যাত্রীদের অভিযোগ-- এজেন্সিগুলোর গাফিলতির কারণেই এমন বিড়ম্বনায় পড়েছেন তাঁরা। তবে এজেন্সিগুলো বলছে, সময়মতো বিমানবন্দরে পৌঁছাতে না পারার কারণেই এমন অবস্থায় পড়েছেন তাঁরা। তবে এই যাত্রীদের দ্রুত জেদ্দায় পাঠানোর ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছেন হজ পরিচালক।

পবিত্র হজ পালনের জন্য সৌদি আরবের উদ্দেশে যাওয়ার সব প্রস্তুতিই সম্পন্ন করেছিলেন এই হজযাত্রীরা। তবে শেষ সময়ে এজেন্সি থেকে প্রয়োজনীয় কাগজপত্র না পাওয়ায় বিমানবন্দর কর্তৃপক্ষকে সময়মতো তা দেখাতে পারেননি তাঁরা। ফলে শুক্রবার বিকেলে এই ১০৫ জন হজযাত্রীকে ছাড়াই ঢাকা ছাড়ে সৌদিয়া এয়ারলাইন্সের দুটি হজ ফ্লাইট। হয়রানির শিকার হওয়া যাত্রীদের আবার ফেরত পাঠানো হয় হজ ক্যাম্পে।

যাত্রীদের অভিযোগ, কে. আই. ট্রাভেলস, জাজিরাতুল আরব ও সিটি এয়ার নামে তিনটি এজেন্সির গাফিলতির কারণেই ফ্লাইট ধরতে পারেননি তাঁরা। এ ছাড়া অব্যবস্থাপনা ও অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগও করেন তাঁরা।

তবে এ অভিযোগ অস্বীকার করে এজেন্সি কর্তৃপক্ষ জানায়, নির্দিষ্ট সময়ে বিমানবন্দরে পৌঁছাতে না পারায় নির্ধারিত ফ্লাইটে যেতে পারেননি তাঁরা।

এদিকে, হয়রানির শিকার হওয়া এই যাত্রীদের পরবর্তী একদিনের মধ্যে পুনরায় ফ্লাইট নির্ধারণ করে জেদ্দা পাঠানোর নির্দেশ দিয়েছে হজ কর্তৃপক্ষ। অন্যথায় এজেন্সিগুলোর বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলেও জানান হজ পরিচালক।

হজযাত্রীদের এমন হয়রানি কাম্য নয় বলে উল্লেখ করে ভবিষ্যতে এমন অবস্থার পুনরাবৃত্তি যাতে না হয়, সে-নির্দেশনাও দিয়েছে হজ কর্তৃপক্ষ।
 

এই বিভাগের আরো খবর

শিক্ষার্থীদের প্রতি সাবেক ছাত্রনেতাদের আহ্বান

পাবলিক বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদ নির্বাচন দাবিতে সোচ্চার হোন

নিজস্ব প্রতিবেদক: পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্র সংসদ নির্বাচনের দাবি আদায়ে সাধারণ শিক্ষার্থীদের সোচ্চার হওয়ার দাবি জানিয়েছেন সাবেক...

বিএনপি নির্বাচনে না আসলে গণতন্ত্র বাধাগ্রস্ত হবে না

নিজস্ব প্রতিবেদক: বিএনপি নির্বাচনে না আসলেও গণতন্ত্রের পথে কোনো বাধার সৃষ্টি হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক...

ক্ষমতা ধরে রাখতেই একতরফা নির্বাচনের ষড়যন্ত্র হচ্ছে: রিজভী

নিজস্ব প্রতিবেদক: ক্ষমতা ধরে রাখতে আওয়ামী লীগ আবারও একতরফা নির্বাচনের ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছে বিএনপি। সম্প্রতি আওয়ামী লীগই...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is