রংপুরে ছয় লেখকের গ্রন্থ প্রকাশনা উৎসব আপডেট: ০৮:৩০, ২৯ জুলাই ২০১৭

রংপুর প্রতিনিধি: ‘সৃষ্টির আনন্দে আলোকিত হোক সমাজ’- এ প্রত্যয় নিয়ে রংপুরে অনুষ্ঠিত হয়েছে ছয় লেখকের গ্রন্থ প্রকাশনা উৎসব। গতকাল শুক্রবার রাতে শহরের শিল্পকলা একাডেমি মিলয়াতনে এই উৎসবের আয়োজন করে রংপুর সাহিত্য সংস্কৃতি পরিষদ।

রংপুর সাহিত্য সংস্কৃতি পরিষদের সভাপতি লেখক ও সাংবাদিক আফতাব হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ। এছাড়া বক্তব্য রাখেন রংপুর বেতারের আঞ্চলিক পরিচালক সায়েদ মোস্তফা কামাল, বিশিষ্ট সাহিত্যিক শিক্ষাবিদ ও কারমাইকেল কলেজের সাবেক বাংলা বিভাগীয় প্রধান অধ্যাপক মুহাম্মদ আলীম উদ্দীন।

গ্রন্থ গুলো হচ্ছে- লেখক মুহম্মদ আলীম উদ্দীনের “ভাবনা বিচিত্রা”, কবি  মফিজুল ইসলাম মন্টুর “বন্ধু তো বন্ধুই”, লেখক মোহাম্মদ শাহ আলমের ”ভাওয়াইয়ায় প্রেম ও অন্যান্য প্রসঙ্গে”, কবি ডা. ওয়াদুদ মোস্তফার “ছায়া জ্যোৎøায়”, লেখক আফতাব হোসেনের ‘‘সাংবাদিকতার পথে পথে” ও কবি মারুফ হোসেন মাহাবুবের ‘‘অবিরাম একটি প্রদীপ”।

এসব বইয়ের ওপর আলোচনায় অংশ নেন লেখক ও গবেষক মোস্তফা তোফায়েল, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বাংলা বিভাগের অধ্যাপক  ড. সরিফা সালোয়া ডিনা, বিশিষ্ট লেখক ও গবেষক আবু বক্কর সিদ্দিক, বেরোবির শিক্ষক সমিতির সভাপতি ড. তুহিন ওয়াদুদ, বেরোবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রধান ড. মোঃ নজরুল ইসলাম ও বেরোবির বাংলা বিভাগের অধ্যাপক ড.রিষিন পরিমল।

প্রকাশনা উৎসবটি কবি, লেখক, সাহিত্যিকদের পদচারণায় মুখরিত ছিলো শিল্পকলা একাডেমি।

 

Publisher : .