স্বাস্থ্যবিধি মানাতে মাঠে নেমেছে পুলিশ 

প্রকাশিত: ০১:১৩, ২১ মার্চ ২০২১

আপডেট: ০৬:০৭, ২১ মার্চ ২০২১

নিজস্ব প্রতিবেদক: করোনার সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মানা, মাস্ক পরিধান করাসহ সচেতনতা বাড়াতে মাঠ পর্যায়ে কার্যক্রম শুরু করেছে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী। আজ ২১শে মার্চ থেকে রাজধানী ঢাকাসহ সারাদেশে এই কার্যক্রম চালাচ্ছে তারা। এসময় মানুষের মাঝে মাস্ক বিরতণ করা হয়। 

রাজধানীর বিভিন্ন স্থানে জনগণকে স্বাস্থ্য সচেতনা মানাতে কাজ ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। যাদের মাস্ক ছাড়া বের হয়েছেন তাদের মাস্ক দিচ্ছে পুলিশ সদস্যরা। আজ ২১ শে মার্চ থেকে ডিএমপির সব এলাকায় নজরদারি থাকবে বলেও জানিয়েছে ডিএমপি। 

রাজশাহী: 
সংক্রমণ প্রতিরোধে রাজশাহীতে সকালে কাজ শুরু করে মেট্রোপলিটন পুলিশ। মহানগরীর জিরো পয়েন্ট এলাকায় মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক। এ উপলক্ষে আয়োজিত একটি র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়। 

দিনাজপুর: 
স্বাস্থ্য সচেতনা বাড়াতে দিনাজপুর জেলা পুলিশের পক্ষ থেকে কর্মসূচির আয়োজন করা হয়েছে। সকালে এই কর্মসূচির উদ্বোধন করেন পুলিশ সুপার আনোয়ার হোসেন। এসময় তিনি  পুলিশ সদস্যদের নিয়ে বিভিন্ন যানবাহনের চালক, আরোহী ও পথচারিদের স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ এবং যারা মাস্ক ছাড়া বের হয়েছে তাদের মধ্যে বিতরণ করেন। সচেতন না হওয়া পর্যন্ত এই কার্যক্রম চলবে বলেও তিনি জানান।

লালমনিরহাট:
লালমনিরহাট জেলা পুলিশের উদ্যেগে সকালে মাস্ক বিতরন ও সচেতনতামূলক মূলক কার্যক্রম চালানো হয়।

মানিকগঞ্জ:
মানিকগঞ্জে শহীদ রফিক চত্ত্বরে জনগণকে স্বাস্থ্যবিধি মানার পরামর্শ ও মাস্ক বিতরণ করেন পুলিশ সুপার রিফাত রহমান শামীম। 

বান্দরবান
সাধারণ মানুষের সুরক্ষায় এবং করোনামুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বান্দরবানেও পুলিশের পক্ষ থেকে বিনামূল্যে মাস্ক বিতরণ শুরু হয়েছে। আজ রোববার (২১ মার্চ) সকালে বান্দরবান বাজারে এই কার্যক্রমের উদ্বোধন করেন জেলার পুলিশ সুপার জেরিন আখতার।

হিলি
করোনা মোকাবেলায় হিলি স্থলবন্দরের ২ হাজার পথচারিকে মাস্ক পরিয়ে মাস্ক পরিয়ে দিয়েছে হাকিমপুর থানা পুলিশ। হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস ওয়াহিদ জানান, করোনা মোকাবেলায় জনসাধারণকে সচেতন, উদ্বুদ্ধ ও অনুপ্রাণিত করার পদক্ষেপ হিসাবে এ কর্মসূচি পালন করা হচ্ছে।

লক্ষ্মীপুর:
লক্ষ্মীপুরে কোভিড-১৯ এর দ্বিতীয় ধাপ মোকাবেলায় জেলা ব্যাপি পুলিশের উদ্যোগে র‌্যালি, মাস্ক বিতরণ ও সচেতনতামূলক সভা হয়েছে। রোববার (২১ মার্চ) সকালে সদর মডেল থানার সামনে থেকে র‌্যালি শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে সভায়, সবাইকে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মানার আহ্বান জানানো হয়।

ময়মনসিংহ
মানুষের মধ্যে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধিতে কাজ করছে ময়মনসিংহ জেলা পুলিশ। আজ রোববার সকালে মহানগরীর পাটগুদাম ব্রীজ মোড়ে জেলা পুলিশের উদ্যোগে মাস্ক বিতরণ কার্যক্রমে শুরু হয়। এই কার্যক্রম অব্যাহত রাখার কথা জানিয়েছে পুলিশ।

মেহেরপুর
রোববার সকাল সাড়ে ১০ টার দিকে শহরের হোটেল বাজার মোড়ে পুলিশের পক্ষ থেকে সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করা হয়। গাংনী থানা ও মুজিবনগর থানা পুলিশও এই কার্যক্রম পালন করবে।

নাটোর
করোনা মোকাবেলায় পাবনায় জেলা পুলিশের উদ্যোগে সচেতনামূলক র‌্যালি ও মাস্ক বিতরণ করা হয়েছে। রোববা বেলা ১১ টায় জেলা পুলিশ লাইন্স থেকে একটি সচেতনামূলক র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুলিশ সুপার কার্যালয়ের সামনে এসে শেষ হয়। এসময় সাধারণ মানুষের মাস্ক পরিধানসহ স্বাস্থ্য বিধি মানার আহŸান করেন পুলিশ সুপার মহিবুল ইসলাম।

নেত্রকোণা
সামাজিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নেত্রকোণায় জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে। বেলা সাড়ে ১১টায় জেলা পুলিশের উদ্যোগে শহরের পৌরসভার সামনের সড়কে মাস্ক বিতরণ কর্মসূচি পালন করা হয়।

রাজবাড়ী
রাজবাড়ীতে সহস্রাধিক মানুষের মাঝে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে। রোববার বেলা সাড়ে ১১ টার দিকে শহরের বড়পুল এলাকায় এই কার্যক্রম শুরু হয়। এ সময় জনগণকে সচেতনও করে পুলিশ।

টাঙ্গাইল
করোনা ভাইরাস প্রতিরোধে টাঙ্গাইলে সচেতনতা মূলক অভিযান শুরু করেছে পুলিশ। রোববার বেলা সাড়ে ১১টায় নিরালা মোড় এলাকায় এ কার্যক্রম শুরু করেন টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়। জেলার প্রতিটি থানা ও ফাঁড়ি এলাকায় এ কার্যক্রম শুরু হয়েছে।

মৌলভীবাজার
করোনা মোকাবেলায় মাস্কপরা ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে উদ্বুদ্ধকরণ কর্মসূচি পালন করেছে মৌলভীবাজার জেলা পুলিশ। রোববার দুপুরে মৌলভীবাজার মডেল থানা ও জেলা পুলিশের উদ্যোগে শহরের চৌমোহনা চত্ত¡ওে এই কর্মসূচি পালিত হয়। এসময় মাস্ক বিতরণ ও সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য আহবান জানানো হয়।

কুমিল্লা
কোভিড- ১৯ এর দ্বিতীয় ধাপ মোকাবেলায় করোনা প্রতিরোধ সচেতনতামূলক কার্যক্রম শুরু করেছে কুমিল্লা জেলা পুলিশের করোনা প্রতিরোধ মঞ্চ। রোববার সকালে পুলিশ লাইন্স থেকে একটি র‌্যালি বের হয়ে নগরীর কান্দিরপাড়ে করোনা প্রতিরোধ মঞ্চে এসে শেষ হয়। পরে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, জেলা পুলিশ সুপার মোঃ ফারুক আহমেদসহ পুলিশ কর্মকর্তা ও সাধারণ মানুষ।

কুড়িগ্রাম
সাধারণ মানুষদের মাস্ক পরা নিশ্চিতে কুড়িগ্রাম জেলা পুলিশ প্রচারণামূলক কর্মসূচী পালন করেছে। রোববার সকাল ১১টায় শাপলা চত্ত্বরে মানববন্ধন হয়। এখানে বক্তব্য শেষে জনসাধারণকে মাস্ক পরান কুড়িগ্রাম পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা।

বেশ কিছুদিন ধরেই দেশে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী। জানুয়ারি ও ফেব্র“য়ারি মাসে করোনার সংক্রমণ কমে তিন শতাংশের নিচে নামলেও মার্চে এসে বেড়ে দাঁড়িয়েছে প্রতিদিন ১০ শতাংশের উপরে। সংক্রমণ বেড়ে যাওয়া গেল বৃহস্পতিবার (১৮ই মার্চ) সারাদেশব্যাপী সচেতনতা বাড়াতে কার্যক্রম শুরুর কথা জানান পুলিশ মহাপরিদর্শক(আইজিপি) ড. বেনজীর আহমেদ।

এই বিভাগের আরো খবর

করোনা আক্রান্তের ২৮ দিন পর টিকা

নিজস্ব প্রতিবেদক: দেশে করোনায়...

বিস্তারিত
মানিকগঞ্জে সমাহিত শামসুজ্জামান খান

নিজস্ব প্রতিবেদক: স্বাধীনতা ও একুশে...

বিস্তারিত
নতুন আশায় বেঁচে থাকার লড়াই : কাদের

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের...

বিস্তারিত
‘আলো আসবেই’: সনজীদা খাতুন

নিজস্ব সংবাদদাতা: করোনা অতিমারির...

বিস্তারিত
প্রতীকী মঙ্গল শোভাযাত্রা 

নিজস্ব প্রতিবেদক: বাংলা নতুন বছরকে...

বিস্তারিত
সড়কে চেকপোস্ট

নিজস্ব প্রতিবেদক: কঠোর বিধিনিষেধ...

বিস্তারিত
কঠোর বিধিনিষেধে সারাদেশ

নিজস্ব প্রতিবেদক: করোনা সংক্রমণ রোধে...

বিস্তারিত
ডুডলে বাংলা নববর্ষ   

বৈশাখী ডেস্ক: করোনার কারণে যখন সব...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *