বইমেলায় মানুষের ঢল

প্রকাশিত: ১১:১৮, ০২ এপ্রিল ২০২১

আপডেট: ১১:২৫, ০২ এপ্রিল ২০২১

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় বই মেলা বন্ধ হয়ে যেতে পারে, এমন আলোচনার মধ্যেই শুক্রবার নেমেছিল বই প্রেমিদের ঢল। ছুটির দিন হওয়ায় বিকেলে পাঠকদের বেশ ভিড় লক্ষ্য করা গেছে। 

শুক্রবার সকালে মেলা খোলা হলেও দিনের প্রথমভাগে তেমন ক্রেতা-দর্শনার্থীর দেখা মেলেনি। অথচ, দুপুর গড়িয়ে বিকেল হতে না হতেই মেলা প্রাঙ্গণে ভিড় বাড়তে থাকে। ধীরে ধীরে মেলার দুই প্রাঙ্গণ -বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যানে দর্শনার্থীদের ভিড় লেগে যায়। পাশাপাশি এবার মেলায় ‘শিশু প্রহর’ না থাকায় দিনভর শিশুদের তেমন উপস্থিতি চোখে না পড়লেও, বিকেলে তার চিত্রটাও পাল্টে যায়। ছুটির দিন বিকেলে শিশু চত্বরে অভিভাবকদের সাথে দেখা মেলে বেশ কিছু শিশু পাঠকও। বাড়তে থাকে কেনা বেচা। 

করোনাভাইরাসের সংক্রমণ রোধে বইমেলার সময় কমিয়ে সন্ধ্যা সাড়ে ৬টায় বন্ধ করে দেয়া হয়। ফলে, বিকেলে মেলা জমে উঠলেও অল্প সময়ে নিজেদের পছন্দের বই খুজে বের করা এবং কেনা নিয়ে বিপাকে পড়েন বই প্রেমিরা। 

বইমেলায় প্রতিদিনই আসছে বিভিন্ন লেখকের নতুন নতুন বই। শিশুতোষ বই থেকে শুরু করে মুক্তিযুদ্ধভিত্তিক, কবিতা, উপন্যাস এবং রম্য রচনাসহ নানা বিষয়ের বই। রয়েছে বঙ্গবন্ধুকে নিয়ে লেখা অসংখ্য বইয়ের সমাহার। ছুটির দিনে বইমেলায় নতুন বই এসেছে ১৯৯টি।

SAI/RB

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...