‘জনগণের দাবির মুখে গণপরিবহন চালুর সিদ্ধান্ত’

প্রকাশিত: ০৪:০৫, ০৭ এপ্রিল ২০২১

আপডেট: ০৬:৫১, ০৭ এপ্রিল ২০২১

নিজস্ব সংবাদদাতা: জনগণের দাবির মুখে জনদুর্ভোগ কমাতে সরকার লকডাউনের মধ্যে দেশের সব সিটি করপোরেশনে গণপরিবহন চালুর সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ বুধবার (০৭ এপ্রিল) সকালে নিজ বাসভবনে অনলাইনে সংবাদ সম্মেলনে একথা বলেন মন্ত্রী। এসময় ওবায়দুল কাদের বলেন, হেফাজতে ইসলাম সহনশীলতার সকল মাত্রা অতিক্রম করেছে। জনগণের জানমালের সুরক্ষা দিতে সরকার কাউকে ছাড় দিবে না।

আওয়ামী লীগসহ সকল দলের সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নির্দেশ দিয়ে ওবায়দুল কাদের বলেন, সন্ত্রাস, নৈরাজ্য সৃষ্টিকারি ও সাম্প্রদায়িক অপশক্তির উস্কানিদাতাদের তালিকা প্রস্তুত করে এদের রাজনৈতিকভাবে মোকাবিলা করতে হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সরকার পরিচালনার দায়িত্বে আছে বলেই প্রতিক্রিয়াশীল চক্রের ধ্বংসাত্মক রাজনীতির বিপরীতে আওয়ামী লীগ এখনও দায়িত্বশীল আচরণ করছে, সহনশীল আছে। বাংলাদেশের মানুষ ধর্মপ্রাণ জাতি, কোন ধর্মান্ধতাকে সমর্থন দেয় না জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আগুন নিয়ে খেলবেন না। আগুন নিয়ে খেলতে গেলে সে আগুনে আপনাদের হাত পুড়ে যাবে।

দেশের বিভিন্ন এলাকায় সরকারি ও বেসরকারি স্থাপনায় হামলা, অগ্নিসংযোগ করা হয়েছে, ভূমি অফিসে আগুন দিয়েছে, সবার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে এবং কাউকে ছাড় দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কঠোর হুঁশিয়ার করে দিয়ে বলেন, ধৈর্যের বাঁধ ভেঙে দিবেন না, মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধের চেতনা এবং বঙ্গবন্ধুর অবমাননা জাতি আর সহ্য করবে না। বঙ্গবন্ধুর ছবি ও ভাস্কর্যের উপর যারা হামলা করেছে, আওয়ামী লীগের কর্মীরা তাদের এ ধৃষ্টতার জবাব দিবে।

ওবায়দুল কাদের সারা বাংলাদেশে শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকল দেশপ্রেমিক জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে বলেন, আগুন সন্ত্রাস ও অশুভ শক্তিকে প্রতিহত ও পরাজিত করতে হবে।

এছাড়া গতকাল ঢাকাসহ দেশের সব কটি  সিটি করপোরেশনে জনস্বার্থে গণপরিবহন চালুর যে সিদ্ধান্ত সরকার নিয়েছে, সে ব্যাপারে কেউ কেউ বিরুপ মন্তব্য করছে যা অত্যন্ত দুঃখজনক উলে­খ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, পরিবহন মালিক শ্রমিকদের কাছে নতি স্বীকার করে সরকার সিদ্ধান্ত নিয়েছে বলে কেউ কেউ যে অভিযোগ করছে তা সঠিক নয়।

জনগণের দাবির মুখে জনস্বার্থে দুর্ভোগ কমাতে সরকার এ সিদ্ধান্ত নিয়েছেন জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এ নিয়ে কোন বিভ্রান্তির অবকাশ নেই।

দুই-একদিনের মধ্যে দূরপাল্লার বাস সার্ভিস চালুর ব্যাপারে কেউ কেউ অপপ্রচার চালাচ্ছে এবং বিভ্রান্তিকর মন্তব্য করেছেন যা মোটেও সত্য নয় বলেও জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এই বিভাগের আরো খবর

নতুন আশায় বেঁচে থাকার লড়াই : কাদের

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের...

বিস্তারিত
অকার্যকর শাটডাউন চাপিয়ে দিচ্ছে সরকার: ফখরুল

নিজস্ব প্রতিবেদক: করোনা নিয়ন্ত্রণে...

বিস্তারিত
অবকাঠামো নির্মাণ কাজ চলবে: সেতুমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: অবকাঠামো নির্মাণ...

বিস্তারিত
পণ্যবাহী গাড়িতে যাত্রী না তোলার আহ্বান

নিজস্ব প্রতিবেদক: লকডাউন চলাকালে...

বিস্তারিত
খালেদা জিয়াকে দেখতে বাসায় চিকিৎসকরা

নিজস্ব প্রতিবেদক: করোনায় আক্রান্ত...

বিস্তারিত
খালেদা জিয়া করোনা আক্রান্ত, অবস্থা স্থিতিশীল

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন...

বিস্তারিত
আগামী দুইদিনও বিধিনিষেধ বহাল থাকবে

নিজস্ব প্রতিবেদক: করোনার সংক্রমণ...

বিস্তারিত
বিএনপিকে জনগণের পাশে দাঁড়ানোর আহবান কাদেরের

নিজস্ব প্রতিবেদক: করোনা নিয়ে রাজনীতি...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *