লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচনও হচ্ছে আজ

প্রকাশিত: ০৮:২০, ২১ জুন ২০২১

আপডেট: ০৯:৪৭, ২১ জুন ২০২১

লক্ষ্মীপুর সংবাদদাতা: কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে লক্ষ্মীপুর-২ আসনের আলোচিত সাংসদ কাজী শহিদ ইসলাম পাপুলের শূন্য হওয়া আসনের উপ-নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। এছাড়া প্রথম ধাপে, লক্ষ্মীপুরের কমলনগর ও রামগতি উপজেলায় ৬টি ইউনিয়ন পরিষদের নির্বাচনও হচ্ছে আজ। সকাল ৮ টায় শুরু হওয়া এই ভোট গ্রহণ চলবে বিকেল ৪ টা পর্যন্ত। সকাল থেকে ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি রয়েছে।

এদিকে এই নির্বাচনে বিএনপি অংশ না নেয়ায় লক্ষ্মীপুর-২ সংসদীয় আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির দুইজন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন। এ নির্বাচনে ১৩৬ টি কেন্দ্রে এবার ৪ লাখ ২ হাজার ৯৬৩ জন ভোটার প্রথমবারের মতো ইভিএম-এ তাদের ভোটিধিাকার প্রয়োগ করছেন। 

এদিকে রামগতিও কমলনগর উপজেলায় ছয়টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪০ জন, সাধারণ সদস্য পদে ২৫৯ জন ও সংরক্ষিত  মহিলা সদস্য পদে ৮৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ইউপি নির্বাচনে ৫৭ টি কেন্দ্রে এবার ১ লাখ ২৩ হাজার ৩১৬ জন ভোটার ব্যালটের মাধ্যমে তাদের ভোটিধিাকার প্রয়োগ করছেন।

এদিকে নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও সকলের নিকট গ্রহণযোগ্য করতে কমিশনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। সংসদীয় এলাকায় প্রতিটি ভোট কেন্দ্রে ১৭ জন ও ইউপি নির্বাচনী এলাকায় প্রতিটি ভোট কেন্দ্রে  ২২ জন করে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত রয়েছেন। এছাড়া  ৪০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ২ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে ১৭ প্লাটুন বিজিবি ও ১৫ প্লাটুন র‌্যাব সদস্য স্ট্রাইকিং ফোর্স হিসাবে কাজ করছে।

এদিকে সংসদীয় ও ইউপি নির্বাচনের মোট ১৯৩টি কেন্দ্রের মধ্যে ১৩২টি কেন্দ্রকেই ঝুকিপৃর্ন হিসাবে চিহিৃত করেছে স্থানীয় প্রশাসন।

ACS/MSI

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *