ঢাকা, রবিবার, ২২ অক্টোবর ২০১৭, ৭ কার্তিক ১৪২৪, ১ সফর ১৪৩৯
শিরোনামঃ
ঢাকায় ভারতের পররাষ্ট্রমন্ত্রী রাতে প্রধানমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাত রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের অবস্থানকে গুতেরেসের সমর্থন গত কদিনে বাংলাদেশে ঢুকেছে প্রায় ৪০ হাজার রোহিঙ্গা ১১ সাক্ষীকে জেরার জন্য খালেদার আবেদন হাই কোর্টে নিষ্পত্তি নির্বাচন পর্যবেক্ষকদের কাজে নিরপেক্ষতা থাকতে হবে: সিইসি বাংলাদেশে আশ্রয় নেয়া ১৪ হাজারেরও বেশি রোহিঙ্গা শিশু অপুষ্টিতে মারা যেতে পারে নিরাপদ সড়ক গড়ে তোলার লক্ষ্যে সবাই আইন মেনে চলুন টস জিতে ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকা আবহাওয়ার উন্নতি: দেশের বিভিন্ন রুটে নৌ চলাচল স্বাভাবিক নির্বাচন নিয়ে সরকার নীল নকশা করছে: রিজভী ২৫টি নির্বাচন পর্যবেক্ষক সংস্থার সাথে বৈঠকে বসেছে ইসি ফাইনালে আজ মুখোমুখি হচ্ছে ভারত ও মালয়েশিয়া স্পেনের কেন্দ্রীয় শাসন না মানার ঘোষণা কাতালান প্রেসিডেন্টের উন্নত বাংলাদেশ গড়তে আওয়ামী লীগকে ক্ষমতায় রাখুন: জয় ইপিএল-এ জয় পেয়েছে চেলসি ও ম্যানসিটি বেড়িবাঁধ ভেঙে বিভিন্ন জেলার নিম্নাঞ্চল প্লাবিত, ব্যাহত ফেরি চলাচল টানা বৃষ্টিতে ডুবে গেছে ঢাকার বিভিন্ন এলাকা টানা বৃষ্টিতে দেশের বিভিন্ন বন্দরের কার্যক্রমে স্থবিরতা মালয়েশিয়ায় ভূমিধসে তিন বাংলাদেশীসহ ৪ শ্রমিকের মৃত্যু কাতালোনিয়ার স্বায়ত্তশাসন বাতিল করে দিলো স্পেন

জিপিএ ফাইভের পিছনে না ছুটে বুঝে পড়: জাফর ইকবাল

প্রকাশিত: ০৬:০০ , ০৮ আগস্ট ২০১৭ আপডেট: ০৬:০০ , ০৮ আগস্ট ২০১৭

নিজস্ব প্রতিবেদক: জিপিএ ফাইভ এর পিছনে না ছুটে, মুখস্থ না কোরে শিক্ষার্থীদের বুঝে পড়ার পরামর্শ দিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক শিক্ষাবিদ ড. মোহাম্মদ জাফর ইকবাল। গত ৫ থেকে ৭ আগস্ট রাজধানী ঢাকার মোহাম্মদপুর মডেল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের সিলেটে শিক্ষা সফরকালে অনুষ্ঠিত এক আলোচনা সভায় একথা বলেন তিনি।

ড. মুহাম্মদ জাফর ইকবাল তরুণ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, পৃথিবীতে মানুষ দুই প্রকার। এক প্রকার হচ্ছে যারা বই পড়ে আর অন্যটি হচ্ছে যারা বই পড়ে না। তোমাদের মধ্যে যারা ভবিষ্যৎ নেতৃত্ব দিতে চাও, দেশের জন্য বড় কিছু করতে চাও, তাদেরকে স্মার্টফোন এবং সোশ্যাল মিডিয়ার প্রতি না ঝুঁকে বেশি বেশি বই পড়তে হবে। তোমরা জিপিএ ফাইভ এর পিছনে ছুটো না, মুখস্থ কোরো না, বুঝে পড়।সেমিনারের শেষের দিকে তিনি মোহাম্মদপুর মডেল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

প্রতিষ্ঠানের প্রতি ক্লাসের একজন করে কৃতি শিক্ষার্থীকে নিয়ে বাংলাদেশ বিমানে তিন দিনের (৫ থেকে ৭ আগস্ট) এক শিক্ষা সফরে সিলেটে ভ্রমণে যায় কলেজ কর্তৃপক্ষ।

এছাড়াও শিক্ষা সফরের অংশ হিসেবে শিক্ষার্থীদের সিলেটের বিভিন্ন দর্শনীয় স্থান যেমন- মাধবকুন্ড ইকো পার্ক, ড্রীমল্যান্ড, পর্যটন, শাহজালাল বিশ্ববিদ্যালয়, চা-বাগান, হযরত শাহ জালাল ও শাহ পরান (রহঃ) মাজার, সাত রংয়ের চা খাওয়া, ক্বীন ব্রিজ, আলী আমজাদের ঘড়ি এবং সিলেট সেনানিবাস এলাকার বিভিন্ন অংশ ঘুরিয়ে দেখানো হয়।

কলেজের অধ্যক্ষ লে: কর্নেল কাজী শরীফ উদ্দিন বলেন, শিক্ষা সফর শিক্ষার একটি অবিচ্ছেদ্য অংশ। এ ধরণের ব্যতিক্রমী সফর শিক্ষার্থীদের ভাল ফল করতে অনুপ্রাণিত করবে বলে মনে করেন তিনি।

উল্লেখ্য, ২০০৪ সালে  শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রতিষ্ঠিত মোহাম্মদপুর মডেল স্কুল এন্ড কলেজের রয়েছে শতভাগ পাশের সাফল্য। জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৭ তে মোহাম্মদপুর থানা শিক্ষা জোনের শ্রেষ্ঠ এ প্রতিষ্ঠানে প্রায় চার হাজার শিক্ষার্থীর জন্য ১৩১জন শিক্ষক-কর্মকর্তা-কর্মচা রী কর্মরত আছেন।

এই সম্পর্কিত আরো খবর

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধীনে থাকা ৭ কলেজের ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধীনে থাকা রাজধানীর সাত কলেজে অনার্স ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ১৬ অক্টোবর থেকে ১৪...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is