শুরু হয়েছে মুক্তামণির অস্ত্রোপচার আপডেট: ১০:১৮, ১২ আগস্ট ২০১৭

নিজস্ব প্রতিবেদক: বিরল রোগে আক্রান্ত সাতক্ষীরার মুক্তামণির ডান হাতের রক্তনালীর টিউমার অপারেশন শুরু হয়েছে। আজ শনিবার সকালে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতা্লের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে তার অস্ত্রপচার শুরু করা হয়।

এ বিষয়ে চিকিৎসকরা জানিয়েছেন, এ অপারেশনে কয়েক ঘণ্টা সময় লাগবে। এ বিষয়ে মুক্তামণির বাবা ইব্রাহিম হোসেন সকলের কাছে তাঁর কন্যার সুস্থতার জন্য দোয়া প্রার্থনা করেছেন। এর আগে ৫ আগস্ট মুক্তামণির ডান হাতের বায়োপসি সম্পন্ন করা হয়।

গত মঙ্গলবার সকালে মুক্তামণির চিকিৎসার জন্য গঠিত ১৩ সদস্যের মেডিকেল বোর্ড তার বায়োপসি রিপোর্ট পর্যালোচনা করে। এর পরই অস্ত্রোপচারের এই দিন ধার্য করা হয়।

চিকিৎসকরা জানিয়েছেন, মুক্তামণির জীবন রক্ষার্থে যদি তার রোগাক্রান্ত হাতটি কেটে ফেলতে হয়, তবে তা-ই করবেন তাঁরা। অবশ্য হাতটি রাখার আপ্রাণ চেষ্টা করা হবে বলেও জানান তাঁরা।

এর আগে গত শনিবার সকালে মুক্তামণির বায়োপসি করা হয়। ঢামেক হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের প্লাস্টিক সার্জন ও একই প্রতিষ্ঠানের অ্যানেস্থেসিয়া বিভাগের বিশেষজ্ঞ চিকিৎকরা এ অস্ত্রোপচারে অংশ নেন।

গত মাসে সাতক্ষীরা থেকে উন্নত চিকিৎসার জন্য মুক্তামণিকে সরকারি উদ্যোগে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। বিরল রোগে আক্রান্ত শিশুটির খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশের পর সরকারের পক্ষ থেকে তার চিকিৎসার এ উদ্যোগ নেয়া হয়।
 

 

Publisher : .