ঢাকা, বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮, ৪ শ্রাবণ ১৪২৫

2018-07-18

, ৫ জিলকদ্দ ১৪৩৯

শুরু হয়েছে মুক্তামণির অস্ত্রোপচার

প্রকাশিত: ১০:১৮ , ১২ আগস্ট ২০১৭ আপডেট: ১০:১৮ , ১২ আগস্ট ২০১৭

নিজস্ব প্রতিবেদক: বিরল রোগে আক্রান্ত সাতক্ষীরার মুক্তামণির ডান হাতের রক্তনালীর টিউমার অপারেশন শুরু হয়েছে। আজ শনিবার সকালে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতা্লের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে তার অস্ত্রপচার শুরু করা হয়।

এ বিষয়ে চিকিৎসকরা জানিয়েছেন, এ অপারেশনে কয়েক ঘণ্টা সময় লাগবে। এ বিষয়ে মুক্তামণির বাবা ইব্রাহিম হোসেন সকলের কাছে তাঁর কন্যার সুস্থতার জন্য দোয়া প্রার্থনা করেছেন। এর আগে ৫ আগস্ট মুক্তামণির ডান হাতের বায়োপসি সম্পন্ন করা হয়।

গত মঙ্গলবার সকালে মুক্তামণির চিকিৎসার জন্য গঠিত ১৩ সদস্যের মেডিকেল বোর্ড তার বায়োপসি রিপোর্ট পর্যালোচনা করে। এর পরই অস্ত্রোপচারের এই দিন ধার্য করা হয়।

চিকিৎসকরা জানিয়েছেন, মুক্তামণির জীবন রক্ষার্থে যদি তার রোগাক্রান্ত হাতটি কেটে ফেলতে হয়, তবে তা-ই করবেন তাঁরা। অবশ্য হাতটি রাখার আপ্রাণ চেষ্টা করা হবে বলেও জানান তাঁরা।

এর আগে গত শনিবার সকালে মুক্তামণির বায়োপসি করা হয়। ঢামেক হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের প্লাস্টিক সার্জন ও একই প্রতিষ্ঠানের অ্যানেস্থেসিয়া বিভাগের বিশেষজ্ঞ চিকিৎকরা এ অস্ত্রোপচারে অংশ নেন।

গত মাসে সাতক্ষীরা থেকে উন্নত চিকিৎসার জন্য মুক্তামণিকে সরকারি উদ্যোগে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। বিরল রোগে আক্রান্ত শিশুটির খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশের পর সরকারের পক্ষ থেকে তার চিকিৎসার এ উদ্যোগ নেয়া হয়।
 

এই বিভাগের আরো খবর

সোনা গায়েব হয়নি: কাদের

গাজীপুর প্রতিনিধিঃ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশ ব্যাংক থেকে কোনো সোনা গায়েবের ঘটনা ঘটেনি। আজ বুধবার দুপুরে...

বেবী নাজনীন হাসপাতালে ভর্তি

নিজস্ব প্রতিবেদক: জ্বরে আক্রান্ত হয়ে সংগীতশিল্পী বেবী নাজনীন চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হয়েছেন। মঙ্গলবার সন্ধ্যায় শারীরিক অবস্থার...

এইচএসসির ফল প্রকাশ কাল

নিজস্ব প্রতিবেদক: এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশিত হবে বৃহস্পতিবার। সকাল ১০টায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ শিক্ষা বোর্ডের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is