ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭, ৯ কার্তিক ১৪২৪, ৩ সফর ১৪৩৯

'বিএনপির ক্ষমতায় যাওয়ার স্বপ্ন কখনোই পূরণ হবে না' 

প্রকাশিত: ০৯:০৪ , ১২ আগস্ট ২০১৭ আপডেট: ০৯:০৪ , ১২ আগস্ট ২০১৭

নিজস্ব প্রতিবেদক: ষোড়শ সংশোধনী বাতিলের পর বিএনপি ক্ষমতায় যাওয়ার পাঁয়তারা করলেও তাদের এ স্বপ্ন কখনও পূরণ হওয়ার নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ শনিবার সকালে রাজধানীতে কেন্দ্রীয় শহীদ মিনারে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের ছাত্রলীগ আয়োজিত সমাবেশে এ কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, ষোড়শ সংশোধনীর রায় নিয়ে সরকার বিচলিত নয়। কিন্তু এই রায়কে পূঁজি করে বিএনপি তাদের রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের অপচেষ্টা করছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তাঁর দল ক্ষমতায় এসেছে জনরায় নিয়ে। কিন্তু বিএনপি যতবারই ক্ষমতায় এসেছে, ততবারই এসেছে জনগণকে বন্দুকের নলের ভয় দেখিয়ে ক্ষমতায় এসেছে।

তাই ষোড়শ সংশোধনী নিয়ে আদালতের রায়ের পর ‘বর্তমান সরকার ক্ষমতায় টিকে থাকার নৈতিক অধিকার হারিয়েছে’-- এমন কথা বিএনপি'র মুখে মানায় না বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

এদিকে, দলীয় সভানেত্রীর ধানমন্ডি কার্যালয়ে ষোড়শ সংশোধনী বাতিল করে দেওয়া রায়ের বিষয়ে সংবাদ সম্মেলন করে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ। এসময় রায়ে প্রধান বিচারপতির মন্তব্যকে দুঃখজনক বলে মন্তব্য করেন তারা।

আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্যও ইউসুফ হোসেন হুমায়ুন বলেন, “উনি একটা কথা বলেছেন যে এই দেশ কারো একক প্রচেষ্টায় স্বাধীন হয়নি, এটা বেদনাদায়ক, এটা অসত্য, এটার প্রতিবাদ আমরা করেছি।”

এসময় সংসদ সদস্য ফজলে নূর তাপস বলেন, “মাননীয় প্রধান বিচারপতির ষোড়শ সংশোধনী রায়ের তীব্র প্রতিবাদ জানাচ্ছি এবং তিনি যে সকল অসাংবিধানিক ও অপ্রাসঙ্গিক বিষয়ে রায়ে উল্লেখ করেছেন তা অবিলম্বে সুয়োমটো এক্সপাঞ্জ করার দাবি জানাচ্ছি।”  

রায়ের বিরুদ্ধে জনমত গড়ে তোলার লক্ষ্যে তিন দিনের কর্মসূচীও ঘোষণা করেছে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ।

এই সম্পর্কিত আরো খবর

রোহিঙ্গা প্রত্যাবসন ইস্যু

নেপিদোতে বাংলাদেশ-মিয়ানমার জ্যেষ্ঠ কর্মকর্তাদের বৈঠক শুরু

আন্তর্জাতিক ডেস্ক: রোহিঙ্গা প্রত্যাবসনসহ দ্বিপক্ষীয় বিভিন্ন ইস্যু নিয়ে মিয়ানমারের রাজধানী নেপিদোতে বৈঠকে বসেছেন বাংলাদেশ ও মিয়ানমারের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is