'কাল কাজে যোগ না দিলেও শ্রমিকদের চাকরি যাবে না'

প্রকাশিত: ০১:১৩, ৩১ জুলাই ২০২১

আপডেট: ০১:৪০, ৩১ জুলাই ২০২১

নিজস্ব প্রতিবেদক: যারা কর্মস্থলের আশেপাশের এলাকায় আছেন, তাদের দিয়েই আগামীকাল (রোববার) থেকে শিল্প-কারখানায় কাজ শুরু হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। বিধিনিষেধে গণপরিবহন বন্ধ থাকায় ৫ই আগস্টের আগে কাজে যোগ দিতে না পারলেও কারো চাকরি যাবে না বলে আশ্বস্ত করেছেন প্রতিমন্ত্রী। আজ (শনিবার) বৈশাখী টেলিভিশনকে এ তথ্য নিশ্চিত করেছেন তিনি।

এর আগে গার্মেন্টসসহ রফতানিমুখী শিল্প-কারখানা পহেলা আগস্ট থেকে খোলা থাকবে বলে জানায় মন্ত্রিপরিষদ বিভাগ। শুক্রবার (৩০শে জুলাই) বিকেলে মন্ত্রিপরিষদ বিভাগের উপ-সচিব মো. রেজাউল ইসলাম স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, সার্বিক পরিস্থিতি বিবেচনায় পহেলা আগস্ট (রোববার) সকাল ৬টা থেকে রফতানিমুখী সব শিল্প ও কলকারখানা বিধিনিষেধের আওতাবহির্ভূত রাখা হলো।

এদিকে, শিল্প কারখানা খুলে দেয়ার খবরে রাজধানীতে ফিরছে কর্মজীবী শতশত মানুষ। গণপরিবহণ বন্ধ থাকায় মাইক্রোবাস, প্রাইভেটকার, পিকআপভ্যানসহ নানা উপায়ে ঢাকায় আসছে তারা। তবে ঢাকার প্রবেশপথগুলোতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যৌক্তিক কারণ ছাড়া কোন যানবহন ঢুকতে দিচ্ছেনা। ফলে অনেকে পায়ে হেঁটে ঢুকছে রাজধানীতে।

MHS/MSI

এই বিভাগের আরো খবর

রাজনৈতিক পরিস্থিতি পর্যবেক্ষণ করছে বিএনপি

নিজস্ব প্রতিবেদক: বর্তমান রাজনৈতিক...

বিস্তারিত
রাজধানীতে আবারো বেড়েছে বায়ু দূষণ

ফাহিম মোনায়েম: রাজধানীতে আবারো বাড়ছে...

বিস্তারিত
এক উপ-সচিবের বিরুদ্ধে ধর্ষণের মামলা

নিজস্ব প্রতিবেদক : স্বরাষ্ট্র...

বিস্তারিত
সংসদে ৪টি বিল পাস

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *