চট্টগ্রামে জব ফেয়ার আপডেট: ০৯:৫০, ১২ আগস্ট ২০১৭

চট্টগ্রাম প্রতিনিধি: চাকরি প্রত্যাশীদের হাতের নাগালে তার পছন্দের চাকরির ব্যবস্থা করতে চট্টগ্রামে অনুষ্ঠিত হলো দিনব্যাপী জব ফেয়ার ২০১৭। শনিবার সকালে চট্টগ্রামের র‌্যাডিসন ব্লু হোটেলে ন্যাশনাল ইন্সটিটিউট অব টেকনোলজি’র আয়োজনে অনুষ্ঠিত এ জব মেলা উদ্বোধন করেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। সকাল  আটটা থেকে রাত আটটা পর্যন্ত এ মেলা অনুষ্ঠিত হয়।

শিক্ষাজীবন শেষে একটি ভালো চাকরির প্রত্যাশা সকলেরই থাকে। কিন্তু, পছন্দসই চাকরি পাওয়াটা অনেক কষ্টসাধ্য। অন্যদিকে যোগ্যতা সম্পন্ন চাকরি প্রার্থী খুঁজে পাওয়াটাও সহজ কোনো বিষয় নয়। দুই পক্ষের এই সমস্যা সমাধানে চট্টগ্রামের র‌্যাডিসন ব্লু হোটেলে অনুষ্ঠিত হলো জব ফেয়ার। এর মাধ্যমে চাকরিপ্রার্থীরা তাদের কাক্সিক্ষত চাকরির সন্ধান করে নিতে পারবে।

মেলায় অংশ নেওয়া বিভিন্ন প্রতিষ্ঠানে অনলাইনে ও সরাসরি প্রায় সাত হাজারেরও বেশি  জীবন বৃত্তান্ত জমা পড়ে বলে জানান আয়োজকরা। জব ফেয়ার এর মাধ্যমে চাকরি প্রত্যাশী ও চাকরিদাতা প্রতিষ্ঠানের মধ্যে সেতুবন্ধন তৈরি হবে বলে মনে করছেন মেলায় অংশগ্রহণকারী বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

বেকারত্ব দূরীকরণে কারিগরী শিক্ষার উপর জোর দিয়ে এ ধরনের মেলা প্রতি বছর আয়োজনের উপরও গুরুত্ব আরোপ করেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। তিনি বলেন, ‘আমাদের মেধাবী ছাত্র ছাত্রী যারা আছে, যারা প্রশিক্ষণ নিয়ে আসছে, যারা পাশ করে আসছে তারা তাদের আসল লক্ষ্যটা পছন্দ করে নিতে পারবে।’

চাকরি প্রত্যাশীদের সুবিধার্থে প্রতি বছরই জব ফেয়ার আয়োজন করা হবে বলে জানান এই মেলার আয়োজকরা। মেলায় চাকরি প্রত্যাশীদের জন্য থাকছে বিভিন্ন সেমিনার, ক্যারিয়ার বিষয়ক কর্মশালা ও সরাসরি সাক্ষাৎকার প্রদানের সুযোগও।