ঢাকা, শনিবার, ২১ অক্টোবর ২০১৭, ৬ কার্তিক ১৪২৪, ৩০ মহাররম ১৪৩৯
শিরোনামঃ
ইসিকে দেয়া প্রস্তাব বাস্তবায়নে দলগুলোর ঐকমত্য জরুরি উজাড় হচ্ছে কক্সবাজার ও বান্দরবানের বনাঞ্চল পণ্য ও সেবা বাণিজ্যে আমদানি ব্যয় বাড়লেও বাড়েনি রপ্তানি আয় রিভিউ আবেদন তৈরি করছে ১১ আইন বিশেষজ্ঞের কমিটি বাড়ি থেকে নকলা উপজেলা চেয়ারম্যানের লাশ উদ্ধার ঢাবি'র ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসে জড়িত সন্দেহে গ্রেপ্তার ৩ হারিয়ে যাচ্ছে ঠাকুরগাঁওয়ের ঐতিহ্যবাহী ‘ধামের গান’ ২ লাখ ২৪ হাজার রোহিঙ্গার বায়োমেট্রিক নিবন্ধন সম্পন্ন নারায়ণগঞ্জে ডকইয়ার্ডে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ৪ শ্রমিক চট্টগ্রামে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত দিনভর বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত মেহেরপুরের ১৪৫ স্কুলের নলকূপে মাত্রাতিরিক্ত আর্সেনিক তরুণদের কাজে লাগাতে সৃজনশীল কর্মসূচি হাতে নিয়েছে যুবলীগ বগুড়ায় ছোট ভাইয়ের ছুরিকাঘাতে ভাই-ভাবি খুন জলাবদ্ধতামুক্ত চট্টগ্রাম নগরী তৈরিতে সবার সহযোগিতা চাই: নাছির এশিয়া কাপ হকিতে বিকেলে জাপানের মুখোমুখি হবে বাংলাদেশ সীতাকুন্ডে বাস-ট্রাক সংঘর্ষ, নিহত ২ আফগানিস্তানে ড্রোন হামলায় পাকিস্তানের জঙ্গি নেতা নিহত

জ্যামাইকান গতিমানব উসাইন বোল্টের ট্র্যাজিক বিদায়

প্রকাশিত: ১২:১৬ , ১৩ আগস্ট ২০১৭ আপডেট: ১২:১৬ , ১৩ আগস্ট ২০১৭

ক্রীড়া ডেস্ক: ক্যারিয়ারের শেষ ইভেন্ট ৪০০ মিটার রিলে থেকে ছিটকে পড়লেন জ্যামাইকান গতিমানব উসাইন বোল্ট। গতকাল  শনিবার রাতে লন্ডন স্টেডিয়ামে জ্যামাইকার হয়ে ক্যারিয়ারের শেষ পদক জয়ের স্বপ্ন নিয়ে ট্র্যাকে নামেন এই জীবন্ত কিংবদন্তি। কিন্তু ফিনিশিং লাইন থেকে ৫০ মিটার দুরে থাকতেই চোট পেয়ে পড়ে যান বোল্ট।

ক্যারিয়ারের শেষ ইভেন্টে ট্র্যাকে পড়ে কাতরাচ্ছেস এই দৃশ্য হয়তো দুঃস্বপ্নেও ভাবেননি জ্যামাইকান গতিমানব উসাইন বোল্ট। ক্যারিয়ারে সম্ভব্ সব রেকর্ডই এই কিংবদন্তির ঝুলিতে। ট্র্যাকে নামবেন, ঝড় তুলবেন এবং জিতবেন পদক পুরো বিষয়টিকেই অতি সাধারণ একটি নিয়মে পরিণত করেছিলেন বোল্ট। 

তবে ক্যারিয়ারের শেষ প্রতিযোগিতা ওয়ার্ল্ড অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে মুদ্রার উল্টো পিঠও  দেখতে হলো এই জ্যামাইকান অ্যাথলেটকে। প্রিয় ইভেন্ট ১০০ মিটার ¯িপ্রন্টে ব্রোঞ্জ জিতেই সন্তুষ্ট থাকতে হয়েছিল। এরপর ২০০ মিটার ¯িপ্রন্টে অংশ নেননি তিনি। ৪০০ মিটার রিলেতে জ্যামাইকাকে স্বর্ণ পদক জিতিয়ে ক্যারিয়ারের ইতি টানতে চেয়েছিলেন ৩০ বছর বয়েসী এই অ্যাথলেট। ওমার ম্যাকলাউড, জুলিয়েন ফোর্টে ও ইয়োহান ব্ল্যাকর পর শেষ ল্যাপে দৌঁড় শুরু করেন বোল্ট কিন্তু কিছুদুর যাওয়ার পরই চোট পান। ফলে খালিহাতেই ফিরতে হয় এই অ্যাথলেটকে। 

এ ইভেন্টে ৩৭.৪৭ সেকেন্ড সময় নিয়ে যৌথভাবে স্বর্ণপদক জয় করেছে গ্রেট ব্রিটেন ও নর্দান আয়াল্যান্ড, ৩.৫২ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় হয়েছে যুক্তরাষ্ট্র এবং ৩৮.০৪ সেকেন্ড সময় নিয়ে ব্রোঞ্জ জিতেছে জাপান।

১১ বারের বিশ্ব চ্যাম্পিয়ন এবং আটবারের অলিম্পিক চ্যাম্পিয়নের এমন ট্র্যাজিক বিদায়ের সাক্ষী হয়ে রইল লন্ডনের অলিম্পিক স্টেডিয়ামের প্রায় ৬০ হাজার দর্শক। অসাধারণ এক ক্যারিয়ারের পাণ্ডুলিপির শেষাংশ মনের মতো রাঙাতে পারলেন না এ গ্রহের দ্রুতমানব উসাইন বোল্ট-- এটাই আক্ষেপ।

 

 

 

এই সম্পর্কিত আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is