'ষোড়শ সংশোধনীর রায়ের পর্যবেক্ষণে বঙ্গবন্ধুকে নিয়ে বক্তব্য অপ্রাসঙ্গিক' আপডেট: ০৩:০৩, ১৩ আগস্ট ২০১৭

নিজস্ব প্রতিবেদক: ষোড়শ সংশোধনী নিয়ে দেয়া রায়ের পর্যবেক্ষণে বঙ্গবন্ধুকে নিয়ে বক্তব্য অবাস্তব ও অপ্রাসঙ্গিক, এবং এটা মেনে নেয়া যায় না বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। আজ রোববার দুপুরে রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবে শোক দিবসের এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধুকে শারীরিকভাবে হত্যা করা হলেও তাঁর আদর্শকে হত্যা করা সম্ভব হয়নি। নানা ষড়যন্ত্রের অংশ হিসেবেই দেশে এখন বিভিন্ন ধরনের চক্রান্ত চলছে বলেও জানান বানিজ্যমন্ত্রী।

এর আগে সকালে রাজধানীর ধানমণ্ডি ৩২ নম্বরে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোকচিত্র প্রদর্শনীতে বাণিজ্যমন্ত্রী বলেন, সংবিধানের ষোড়শ সংশোধনী অবৈধ ঘোষণার রায় নিয়ে নয়, রায়ের পর্যবেক্ষণ নিয়েই ক্ষুব্ধ আওয়ামী লীগ।

তোফায়েল আহমেদ বলেন, “ষোড়শ সংশোধনী বাতিল করে সুপ্রিম কোর্টের রায় দেয়ার পর আমরা কোনো মন্তব্য করিনি। কিন্তু বিএনপি আমাদের পদত্যাগের দাবিতে কথা বলতে শুরু করলো। এ ছাড়াও অনেক কথা তারা বলা শুরু করলো। বিএনপি যখনই এ রায় নিয়ে আনন্দ-উৎসব করে, তখন আমাদের কিছু বক্তব্য না দিয়ে উপায় নেই। বিএনপি এ বিষয়ে যতবার বলবে, আওয়ামী লীগ ততবার তার জবাব দেবে। তবে আমরা মনে করি এটা নিয়ে বাড়াবাড়ি না করাই ভালো।”

এ সময় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওছার, কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মোহিতুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

 

Publisher : .