ঢাকা, শনিবার, ২১ অক্টোবর ২০১৭, ৬ কার্তিক ১৪২৪, ৩০ মহাররম ১৪৩৯
শিরোনামঃ
ইসিকে দেয়া প্রস্তাব বাস্তবায়নে দলগুলোর ঐকমত্য জরুরি উজাড় হচ্ছে কক্সবাজার ও বান্দরবানের বনাঞ্চল পণ্য ও সেবা বাণিজ্যে আমদানি ব্যয় বাড়লেও বাড়েনি রপ্তানি আয় রিভিউ আবেদন তৈরি করছে ১১ আইন বিশেষজ্ঞের কমিটি বাড়ি থেকে নকলা উপজেলা চেয়ারম্যানের লাশ উদ্ধার ঢাবি'র ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসে জড়িত সন্দেহে গ্রেপ্তার ৩ হারিয়ে যাচ্ছে ঠাকুরগাঁওয়ের ঐতিহ্যবাহী ‘ধামের গান’ ২ লাখ ২৪ হাজার রোহিঙ্গার বায়োমেট্রিক নিবন্ধন সম্পন্ন নারায়ণগঞ্জে ডকইয়ার্ডে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ৪ শ্রমিক চট্টগ্রামে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত দিনভর বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত মেহেরপুরের ১৪৫ স্কুলের নলকূপে মাত্রাতিরিক্ত আর্সেনিক তরুণদের কাজে লাগাতে সৃজনশীল কর্মসূচি হাতে নিয়েছে যুবলীগ বগুড়ায় ছোট ভাইয়ের ছুরিকাঘাতে ভাই-ভাবি খুন জলাবদ্ধতামুক্ত চট্টগ্রাম নগরী তৈরিতে সবার সহযোগিতা চাই: নাছির এশিয়া কাপ হকিতে বিকেলে জাপানের মুখোমুখি হবে বাংলাদেশ সীতাকুন্ডে বাস-ট্রাক সংঘর্ষ, নিহত ২ আফগানিস্তানে ড্রোন হামলায় পাকিস্তানের জঙ্গি নেতা নিহত

'ষোড়শ সংশোধনীর রায়ের পর্যবেক্ষণে বঙ্গবন্ধুকে নিয়ে বক্তব্য অপ্রাসঙ্গিক'

প্রকাশিত: ০৩:০৩ , ১৩ আগস্ট ২০১৭ আপডেট: ০৩:০৩ , ১৩ আগস্ট ২০১৭

নিজস্ব প্রতিবেদক: ষোড়শ সংশোধনী নিয়ে দেয়া রায়ের পর্যবেক্ষণে বঙ্গবন্ধুকে নিয়ে বক্তব্য অবাস্তব ও অপ্রাসঙ্গিক, এবং এটা মেনে নেয়া যায় না বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। আজ রোববার দুপুরে রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবে শোক দিবসের এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধুকে শারীরিকভাবে হত্যা করা হলেও তাঁর আদর্শকে হত্যা করা সম্ভব হয়নি। নানা ষড়যন্ত্রের অংশ হিসেবেই দেশে এখন বিভিন্ন ধরনের চক্রান্ত চলছে বলেও জানান বানিজ্যমন্ত্রী।

এর আগে সকালে রাজধানীর ধানমণ্ডি ৩২ নম্বরে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোকচিত্র প্রদর্শনীতে বাণিজ্যমন্ত্রী বলেন, সংবিধানের ষোড়শ সংশোধনী অবৈধ ঘোষণার রায় নিয়ে নয়, রায়ের পর্যবেক্ষণ নিয়েই ক্ষুব্ধ আওয়ামী লীগ।

তোফায়েল আহমেদ বলেন, “ষোড়শ সংশোধনী বাতিল করে সুপ্রিম কোর্টের রায় দেয়ার পর আমরা কোনো মন্তব্য করিনি। কিন্তু বিএনপি আমাদের পদত্যাগের দাবিতে কথা বলতে শুরু করলো। এ ছাড়াও অনেক কথা তারা বলা শুরু করলো। বিএনপি যখনই এ রায় নিয়ে আনন্দ-উৎসব করে, তখন আমাদের কিছু বক্তব্য না দিয়ে উপায় নেই। বিএনপি এ বিষয়ে যতবার বলবে, আওয়ামী লীগ ততবার তার জবাব দেবে। তবে আমরা মনে করি এটা নিয়ে বাড়াবাড়ি না করাই ভালো।”

এ সময় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওছার, কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মোহিতুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

এই সম্পর্কিত আরো খবর

নির্বাচন বিশ্লেষকদের অভিমত

ইসিকে দেয়া প্রস্তাব বাস্তবায়নে দলগুলোর ঐকমত্য জরুরি

নিজস্ব প্রতিবেদক: সুষ্ঠু নির্বাচনের জন্য কমিশনের সাথে সংলাপে রাজনৈতিক দলগুলোর পক্ষ থেকে যে সব প্রস্তাব দেওয়া হয়েছে, তা বাস্তবায়নে তাদের...

আওয়ামী লীগের ১১ দফা সুষ্ঠু নির্বাচনের অন্তরায় : বিএনপি

নিজস্ব প্রতিবেদক: নির্বাচন কমিশনের সাথে সংলাপে আওয়ামী লীগের দেয়া ১১ দফা প্রস্তাব গণতন্ত্র ও সুষ্ঠু নির্বাচনের অন্তরায় বলে মন্তব্য করেছে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is