আজও ফ্লাইট বাতিল: যাত্রী পাচ্ছে না বিমান বাংলাদেশ এয়ারলাইনস আপডেট: ০৪:২১, ১৩ আগস্ট ২০১৭

নিজস্ব প্রতিবেদক: অতিরিক্ত হজ ফ্লাইট পরিচালনার অনুমতি পাওয়ার পরও যাত্রী পাচ্ছে না বিমান বাংলাদেশ এয়ারলাইনস। আজ রোববারও বাতিল হয়েছে বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট।

ই-ভিসা, মোয়াল্লেম ফি বাড়ানো এবং দ্বিতীয় দফা হজে যেতে ইচ্ছুকদের জন্য সৌদি সরকারের ফি বাড়ানোয় শুরু হয় এই জটিলতা। হজ এজেন্সিগুলো বর্ধিত ফি জমা না দেয়ায় সময়মতো ভিসার আবেদন করেনি। ফলে নির্ধারিত ফ্লাইট বাতিল হয় যাত্রী সংকটে।

হজ এজেন্সিগুলো থেকে যাত্রী না দেয়ায় রোববার বাতিল হয়েছে বিমানের আরো একটি ফ্লাইট। বিমান কর্তৃপক্ষ বলছে, হজ এজেন্সিগুলোর পক্ষ থেকে বিমানের টিকিট বুকিং নেয়া হচ্ছে না। ফলে নির্ধারিত আসন পূরণ না হওয়া ফ্লাইট বাতিলে বাধ্য হচ্ছে তারা।

এখনও ২৩,৮০০ জন হজযাত্রীর ভিসা প্রক্রিয়া শেষ করতে পারেনি বিভিন্ন হজ এজেন্সি। এই হজযাত্রীদের চাপ সামলাতে বিমানের কাছে আরো ২৫টি ফ্লাইট চেয়েছে হজ এজেন্সিগুলোর সংগঠন।

তবে, বিমান ও হাবের মধ্যে সমন্বয় করে দ্রুত একটি গ্রহণযোগ্য সমাধানের পথ বের করার বিষয়ে আশাবাদি হজ পরিচালক। রোববার বিমান বাংলাদেশের ৪টি এবং সৌদি এয়ারলাইন্সের ৩টি নির্ধারিত ফ্লাইটে মদিনা এবং জেদ্দার উদ্দেশ্যে যাত্রা করার কথা দুই হাজার আটশ পঁচানব্বই জন যাত্রীর।
 

 

Publisher : .